সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
২৭

রাজধানীতে কোরবানির পশু আসা শুরু হয়েছে

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

কোরবানির এখনো বাকি বেশ কয়েক দিন। এরই মধ্যে রাজধানীর পশুর হাটগুলো প্রস্তুত হচ্ছে। বড় বড় হাটগুলোতে বাঁশ খুঁটি পুঁতে প্রস্তুত করা হচ্ছে। আশপাশের অলিগলিতেও দু’চারটি গরু এনে জড়ো করা হচ্ছে বিক্রির জন্য।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজধানীর গাবতলীর স্থায়ী পশুর হাটে ইতোমধ্যেই কোরবানির জন্য বেশকিছু পশু এসেছে। প্রতিদিনই ট্রাকে করে এখানে পশু আনা হচ্ছে। তবে হাট সূত্র বলেছে, আর দু’একদিনের মধ্যেই ব্যাপক হারে পশু আসা শুরু হবে। তখন কোরবানির পশুতে কানায় কানায় পূর্ণ হয়ে যাবে পুরো এলাকায়। ইতোমধ্যে মূল হাটের বাইরের অংশ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। লাইট লাগানোসহ ইজারাদারদের হাসিল ঘর প্রস্তুত করা হচ্ছে।

অস্থায়ীভাবে যেসব হাট বসছে সেসব হাট প্রস্তুত করা হচ্ছে। কোনো কোনো হাটে দুই-চারটি গরুও এসেছে। তবে অলিগলিতে স্থানীয়দের উদ্যোগে গরু আনা হচ্ছে। ডেমরার পাইটি ওয়াসা সড়কের পাশে বেশকিছু গরু জড়ো করা হয়েছে বিক্রির জন্য। রাস্তার পাশে ফাঁকা জায়গায় তাঁবু টাঙিয়ে প্রস্তুত করা হয়েছে পশু রাখার স্থান। কোনাপাড়াতেও এমন একটি ছোট্ট হাট দেখা গেছে। বামাইল এলাকাতেও বসেছে একটি হাট।

কাউসার নামের একজন গরু ব্যবসায়ী বলেছেন, তারা দু’-একদিনের মধ্যেই ঢাকার উদ্দেশ্যে পশু নিয়ে আসবেন। হাটগুলো প্রস্তুত হতে দেরি হওয়াতে পশু নিয়ে আসতেও দেরি হচ্ছে। তিনি বলেন, এবার পশু আনা-নেওয়ায় তাদের কিছুটা সমস্যা হবে, বিভিন্ন এলাকায় বন্যার কারণে। পরিবহন ব্যয় কিছুটা বেড়ে যাবে বলে তার ধারণা। তবে রাস্তায় চাঁদাবাজি বন্ধ থাকলে পরিবহন ব্যয় কোনো প্রভাব ফেলবে না বলে তিনি উল্লেখ করেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর