বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২   ভাদ্র ২ ১৪২৯   ২০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু জুলাইয়ে যুক্তরাজ্যে পোশাক রপ্তানি বেড়েছে ৩৩ শতাংশ ৪ কোটি ২১ লাখ মানুষ পেয়েছে বুস্টার ডোজ নড়াইলে পাটের বাম্পার ফলনের সম্ভাবনা চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা শেখ হাসিনার নেতৃত্ব অনুকরণীয়: এমপি নাবিল প্রয়োজনে বিদেশ থেকে ডিম আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী বিদ্যুৎ-জ্বালানির দাম সহনীয় করা হবে: জ্বালানি প্রতিমন্ত্রী
৬৬

ঝিনাইদহসহ দুদকের ১২ নতুন কার্যালয় চালু হচ্ছে আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আরও ১২ কার্যালয় চালু হচ্ছে আজ। দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ,কমিশনার (অনুসন্ধান) ড. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) মো: জহিরুল হকসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি উর্ধ্বতন কর্মকর্তাগণ পৃথক আনুষ্ঠানিকতায় কার্যালয়গুলো উদ্বোধন করবেন।

শনিবার সংস্থার জনসংযোগ বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শেষোক্ত এক ডজনসহ সারা দেশে দুদকে মোট কার্যালয় হচ্ছে ৩৬টি। নতুন কার্যালয়গুলো হচ্ছে, নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ),গাজীপুর (গাজীপুর ও নরসিংদী),গোপালগঞ্জ,কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর),নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা),ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা) পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) ও ঠাকুরগাঁও (ঠাকুরগাঁও ও পঞ্চগড়)।অফিসগুলো দুদকের ‘সমন্বিত জেলা কার্যালয়-সজেকা’ হিসেবে পরিচিত হবে।

এর আগে সংস্থাটির সচিব মো: মাহবুব হোসেন সাংবাদিকদের জানান, দুদকের কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে দেশের ১২ জেলায় নতুন কার্যালয় স্থাপন করছে কমিশন। চলমান ২৪টি সমন্বিত জেলা কার্যালয়ের সঙ্গে নতুন করে যুক্ত হচ্ছে নতুন এই ১২টি সমন্বিত জেলা কার্যালয়। ৩ জুলাই দুদকের নতুন কার্যালয় উদ্বোধন করা হবে। কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও জেলা পর্যায়ের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এর আগে চলতি বছর ১ জানুয়ারি কক্সবাজারে (কক্সবাজার ও বান্দরবন জেলা) ও ৩০ মার্চ ২০২২ থেকে মাদারীপুরে (মাদারীপুর ও শরীয়তপুর) দুদকের নতুন ২টি কার্যালয় চালু হয়।

দুদক সচিব আরও জানান, ইতিমধ্যে ১১৩ জন নতুন সহকারী পরিচালক ও ১৩৭ উপ-সহকারী পরিচালক পর্যায়ের কর্মকর্তা দুদকে যোগদান করেছেন। তাদের প্রশিক্ষণ কার্যক্রমও সম্পন্ন হয়েছে। নতুন কর্মকর্তা-কর্মচারী এবং নতুন কার্যালয় নিয়ে দুদক পুরো উদোমে কাজ চালিয়ে যাবে। দুদকের অফিস থাকায় জেলাগুলোতে অনিয়ম-দুর্নীতি দমন কার্যক্রম আরও জোরদার হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর