সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
৩২

আর্সেনালে যোগ দিলেন জেসুস

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসকে দলে ভিড়িয়েছে আর্সেনাল। আনুমানিক ৪৫ মিলিয়ন পাউন্ডে তার সঙ্গে এই চুক্তি সম্পাদিত করেছে গানাররা। আজ ক্লাবের পক্ষ থেকে চুক্তির এই ঘোষণা দেয়া হয়েছে।

মূল একাদশের হয়ে আরো নিয়মিত ভাবে খেলার সুযোগ পাওয়ার জন্য প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের ছেড়ে যাবার সিদ্ধান্ত নেয়া জেসুসের সঙ্গে একটি ‘দীর্ঘ মেয়াদি চুক্তি’ করেছে আর্সেনাল। সিটির হয়ে এ পর্যন্ত ২৩৬টি ম্যাচে অংশ নিয়ে ৯৫ গোল করেছেন তিনি।

এর ফলে আর্সেনালের কোচ মাইকেল আর্তেতার সঙ্গে পুনর্মিলন ঘটতে যাচ্ছে ব্রাজিলীয় তারকার। এমিরেটস স্টেডিয়ামের দায়িত্বভার নেয়ার আগে আর্তেতা সিটিতে পেপ গার্দিওলার সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আর্তেতা বলেন, আমি খুবই রোমঞ্চিত। এই মানের একজন খেলোয়াড়কে ভিড়িয়ে দারুন একটি কাজ করেছে আর্সেনাল। দীর্ঘ দিন ধরে তার পজিশনের একজন খেলোয়াড়কে আমরা খুঁজে বেড়াচ্ছি। আমরা এখন পছন্দের খেলোয়াড়ই পেয়েছি, যেমনটি চেয়েছিলাম। সুতরাং আমি খুবই খুশি।

চুক্তির শেষ বছরে এসে সিটির নিয়মিত একাদশ থেকে ছিটকে পড়ার শংকায় ছিলেন জেসুস। কারণ আর্লিং হালান্ড ও জুলিয়ান আলভারেজকে দলে নিয়ে নিজেদের আক্রমনভাগকে আরো শক্তিশালী করে তুলেছে লিগ চ্যাম্পিয়নরা। আর্তেতার উপস্থিতি গানার শিবিরে যোগদানের সিদ্ধান্ত গ্রহনে তাকে উৎসাহিত করেছে বলে মন্তব্য করেছেন জেসুস।

তিনি বলেন, ক্লাবটির বিষয়ে, এর খেলোয়াড়, প্রকল্প এবং ভবিষ্যৎ নিয়ে আমরা বেশ কয়েকবার কথা বলেছি। আমি মাইকেল আর্তেতার প্রতি শতভাগ আস্থাশীল। এর আগে তার সঙ্গে আমি ভালো একটি সময়ও কাটিয়েছি। তিনি যেমন মানুষ হিসেবে চমৎকার তেমনি কোচ হিসেবেও খুব ভালো। আমাকে অনেক সহযোগিতা করেছেন। অনুশীলনের পর আমরা সব সময় একসঙ্গে থাকতাম এবং কিছু কাজ করতাম। তিনি খেলোয়াড় হিসেবেও যেমন অসাধারণ ছিলেন, তেমনি খুবই মেধাবী। সুতরাং আমি যদি কিছু জানতে চাই  তাহলে তিনি আমাকে শেখাতে পারবেন, সেই সঙ্গে তরুণ খেলোয়াড়দেরও শেখাতে পারবেন।

গত ছয় মাসের মধ্যে কয়েকজন সিনিয়র স্ট্রাইকারকে ফ্রিতে ছেড়ে দিতে হয়েছে গানারদের। এদের মধ্যে আছেন পিয়েরে-এমেরিক আবামেয়াং ও আলেক্সান্দ্রে ল্যাকাজেট্টি। ছয় বছর ধরে চ্যাম্পিয়ন্স লিগের বাইরে থাকা দলটিকে ইউরোপীয় আসরে পৌঁছে দিতে গানার দলকে এখন নেতৃত্ব দিবেন জেসুস। যদিও এডি এনকেটিয়ার সঙ্গে নতুন করে আরো ৫ বছরের জন্য চুক্তি করেছে আর্সেনাল।    

 সিটির হয়ে এর আগে ২৫ বছর বয়সি এই তারকা প্রিমিয়ার লিগের চারটি শিরোপা জয়ের পাশাপাশি অন্তত আটটি শীর্ষ ট্রফি জয় করেছেন। ২০১৭ সালের জানুয়ারিতে সিটিতে যোগ দেন জেসুস।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর