সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
১৪২

ঝিকরগাছার ড. বিকর্ণ কুমার বাংলাদেশ হাই-টেক পার্কের এমডি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৮ জুন ২০২১  

গত ১ জুন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে যোগদান করেছেন ডা. বিকর্ণ কুমার ঘোষ। তিনি বৃহত্তর যশোর জেলার ঝিকরগাছার কৃতি সন্তান।

এর আগে গত ৩০ মে রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

১ জুন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তাগণ তাকে ফুল দিয়ে বরণ করেন। নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ডা. বিকর্ণ কুমার ঘোষকে পেয়ে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। 

প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী দিনে আরও গতিশীলভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন ডা. বিকর্ণ কুমার ঘোষ। শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানে তিনি জাতির পিতা, মহান ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ এবং ১৫ আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনা করেন। 

বৃহত্তর যশোর সমিতি, ঢাকার সহ-সভাপতি বিকর্ণ কুমার ঘোষ জেলার ঝিকরগাছা উপজেলার শ্রীরামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। যশোর এম এম কলেজ থেকে এইচএসসি পাস করার পর তিনি কৃতিত্বের সাথে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

১৯৯৩ সালে প্রশাসন ক্যাডারের সহকারী কমিশনার হিসেবে খুলনা জেলায় যোগদান করেন তিনি। বর্ণাঢ্য কর্মজীবনে নড়াইল, মাগুরা, নীলফামারী, রাঙামাটি, ময়মনসিংহ, বরগুনা ও গাজীপুর জেলায় প্রশাসনের বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন ডা. বিকর্ণ কুমার ঘোষ। 

২০০৮ সালে উপসচিব পদে পদোন্নতি পান। ২০১৬ সালে যুগ্ম-সচিব, ২০১৯ সালে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান ডা. বিকর্ণ কুমার ঘোষ। সর্বশেষ তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর