সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৫৯

বাচসাসের নির্বাচন ১ সেপ্টেম্বর

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

দেশের স্বনামধন্য সাংবাদিক সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি। যা বাচসাস নামে সবার কাছে পরিচিত। আগামী ১ সেপ্টেম্বর দ্বি-বার্ষিক মেয়াদে সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ (৩ আগস্ট) বাচসাসের কার্যকরী কমিটির নিয়মিত সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংগঠনের সভাপতি ফাল্গুনী হামিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গেল ৭ এপ্রিল নির্বাচন কমিশন বোর্ড পুনর্গঠন করা হয়েছিল। পূর্ব গঠিত নির্বাচন কমিশন থেকে কেউ কেউ পদত্যাগ করায় সেটি পুনর্গঠিত হয়। সেখানে প্রখ্যাত চলচ্চিত্র সাংবাদিক রফিকুজ্জামানকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন রেজাউল করিম শামীম, ইকবাল খোরশেদ, আলী ইমাম সুমন, মোহাম্মদ জসীম উদ্দিন।

ফাল্গুনী হামিদ বলেন, করোনা মহামারির জন্য সময়মতো আমরা নির্বাচনে যেতে পারিনি। এরপর মামলা বিষয়ক কিছু জটিলতা ছিলো। এসব সংকট কাটিয়ে আমরা নির্বাচনের দিকে এগিয়েছি।

অনেক আগেই নির্বাচন কমিশন গঠন করা হয়েছিল। সেখান থেকে দু’জন পদত্যাগ করেছেন। তাই নতুন করে কমিশন বোর্ড তৈরি করা হয়। তাদের তত্ত্বাবধানেই হবে এবারের নির্বাচন। আমরা আজ (৩ আগস্ট) মিটিংয়ে সিদ্ধান্ত নিয়েছি আগামী ১ সেপ্টেম্বর এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাচসাসের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু বলেন, নির্বাচন নিয়ে অনেকেই মুখিয়ে আছেন আগ্রহভরে৷ আমরা আশা করছি সবার অংশগ্রহণে উৎসব মুখর একটি নির্বাচন হবে এবার।

কামরুজ্জামান বাবু আরো জানান, খুব দ্রুতই নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। সে অনুযায়ী নির্দিষ্ট তারিখেই সাংগঠনিক বিধিনিষেধ মেনেই বাচসাসের নির্বাচন হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর