সোমবার   ০২ অক্টোবর ২০২৩   আশ্বিন ১৬ ১৪৩০   ১৭ রবিউল আউয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আমনের সবুজ ধানক্ষেতে স্বপ্ন বুনছেন কৃষকরা চৌগাছায় পেঁয়াজ বীজ পেলেন ১৭০ কৃষক রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে কক্সবাজার ফ্রিল্যান্সারদের ১০ শতাংশ উৎসে কর প্রযোজ্য নয়: এনবিআর ১৫০ কোটি ডলার ঋণ দিচ্ছে জাপান চুক্তি স্বাক্ষর ভিসা নিষেধাজ্ঞা দেওয়ার কোনো যৌক্তিকতা নেই
১১৪০

শাহরুখকে চিনতেনই না ‘পাঠান’ মুভির হলিউড অভিনেত্রী র‍্যাচেল

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

চার বছর বড় পর্দায় অনুপস্থিত ছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। ‘পাঠান’ মুভি দিয়ে ২০২৩ সালের শুরুতেই রুপালি পর্দায় ফিরেছেন তিনি। এই সিনেমায় কিং খানের হাত ধরে বলিউডে অভিষেক হয় হলিউড অভিনেত্রী র‍্যাচেল অ্যান মুলিন্সের। অথচ অবাক করার মতো বিষয় বলিউড কিং শাহরুখ খানকেই চিনতেন না র‌্যাচেল। তার সম্পর্কে জানতেন না কিছুই।

শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

র‍্যাচেলকে এর আগে ‘হ্যাপি এন্ডিংস’, ‘দ্য লীগ’র মতো শোতে দেখা গেছে। একাধিক হলিউড ছবিতেও কাজ করেছেন তিনি। ‘পাঠান’ ছবিতে তাকে একজন রাশিয়ান গুপ্তচর হিসেবে দেখা যায়, চরিত্রটির নাম ছিল অ্যালিস। 

র‍্যাচেল জানান, তিনি শুরুতে চলচ্চিত্রটির বিশালতা সম্পর্কে কিছুই বুঝতে পারেননি। তবে যখন জানতে পেরেছেন দীপিকা পাড়ুকোন চলচ্চিত্রটিতে কাজ করছেন, তখন কিছুটা আন্দাজ করতে পেরেছেন। 

তার বক্তব্যানুযায়ী, আমি পাঠান চলচ্চিত্রটির বিষয়ে তেমন কিছুই জানতাম না। না জেনেই এই ছবিতে কাজ করতে আসি। এমনকি ছবির নাম পর্যন্ত জানতাম না। কিন্তু আমি যখন যশ রাজ স্টুডিওতে শ্যুট করছিলাম তখন আমি সেখানে দীপিকার নাম দেখতে পাই। আমি তখন বুঝি যে চলচ্চিত্রটি বিশাল কিছু হতে চলেছে। ও দারুণ সুন্দরী।

শাহরুখ খান সম্পর্কে জিজ্ঞেস করা হলে র‍্যাচেল বলেন, আমি জানি অনেকেই হয়তো অবাক হবেন। কিন্তু এই ছবিতে একসঙ্গে কাজ করার আগপর্যন্ত আমি জানতাম না শাহরুখ খান কে? একজন সহকারী পরিচালক আমাকে জানান যে, তিনি বিশাল বড় একজন অভিনেতা। আমাদের শ্যুটটা বেশ চমৎকার হয়েছিল। এবং সেদিনই জানতে পারি যে, আমাদের দুজনের জন্মদিন একই দিনে।

সিনেমাটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমার এজেন্ট রবি আহুজা অডিশন সম্পর্কে আমাকে জানায়। আমি তখন মালদ্বীপে ছিলাম, যখন আমি প্রস্তাবটা পাই। আমি হ্যাঁ বলি এবং সঙ্গে সঙ্গে মুম্বাই চলে যাই কস্টিউম ফিটিংসের জন্য।

পাঠান ছবিটি এরই মধ্যেই দুর্দান্ত সাড়া পাচ্ছে। তার চরিত্র সম্পর্কে কী ফিডব্যাক পেয়েছেন তা নিয়ে অভিনেত্রী বলেন, আমি এই ছবিটার জন্য প্রচুর সাড়া পাচ্ছি। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে পাওয়া ভক্তদের সাড়া দেখে আমি হতবাক হয়ে পড়েছি।

র‍্যাচেল বলেন, ২০১৬ সালে ভারতে আমি একটি ডকুমেন্টারি শ্যুট করেছিলাম। সেটার পরিচালনা এবং প্রযোজনা আমিই করেছিলাম। এরপর লিংকডইনে এক এজেন্টের সঙ্গে আমার কথা হয় বলিউড প্রজেক্ট নিয়ে। তারপর আমি হলিউডে ব্যস্ত হয়ে পড়ি। এরপর করোনাভাইরাস যখন এলো তখন লস অ্যাঞ্জেলেসের চলচ্চিত্র ব্যবসায় ধ্বস নামলো। তখন মনে হল এই সুযোগ ইন্ডাস্ট্রি পালটে ফেলবো। তারপর এখানে এসেই আমি অডিশন দিতে শুরু করি।

র‍্যাচেল অ্যান মুলিন্স ফ্যাশন মার্চেন্ডাইজিং নিয়ে পড়াশোনা করেছেন। মাত্র ১২ বছর বয়সেই তিনি মডেলিং শুরু করেন। ‘পাঠান’ ছাড়াও তাকে ‘আই অ্যাম ডাইং আপ হিয়ারের’ দ্বিতীয় সিজন এবং সনিলিভের ভারতীয় ওয়েব সিরিজ ‘চুটজপাহতে’ দেখা যাবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর