মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯   ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
এসএসসিতে শীর্ষে যশোর ৯৫.১৭, সর্বনিম্ন সিলেটে ৭৮.৮২ শতাংশ মনিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্স, সিজার ছাড়াই সন্তান প্রসবে নড়াইলে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৩০৮৯২ শিক্ষার্থী রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পরীক্ষামূলক উৎপাদন শুরু বেনাপোলে ভ্যানের মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণ আইএমএফ বোর্ডে উঠছে বাংলাদেশের ঋণ প্রস্তাব
৩৮৪১

মধ্যরাতে ছাত্রী হোস্টেলে চিতাবাঘের হানা, হতাহত ১৫

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১  

শুনশান মধ্যরাতে ছাত্রীদের হোস্টেলে ঢুকে পড়ে একটি চিতাবাঘ। এদিক ওদিক ঘোরাঘুরি করতে করতে চিতাবাঘটি ঢুকে পড়ে ওই হোস্টেলে। বাঘটি ধরতে গিয়ে ১৫জন আহত হয়েছেন।

রোববার (২৫ ডিসেম্বর) মধ্যরাতে ভারতের লখনউ শহরের ইন্টিগ্রাল বিশ্ববিদ্যালয়ের লেডিস এ ঘটনা ঘটেছে। 

চিতাবাঘটি ধরতে গিয়ে ১৫ জন আহত হয়েছে। পরে চিতাবাঘটিকে ধরতে বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলেও সোমবার সকাল পর্যন্ত তার চিতাবাঘটি পাওয়া যায়নি। খবর আনন্দ বাজারের।

বড়দিনের রাত থেকে সিসিটিভির ক্যামেরায় প্রথম তার ছবি ধরা পড়ে। তারপর থেকে লখনউয়ের পাহাড়পুর, আদিলনগর, কল্যাণপুর এলাকায় বারবার বার দেখা গিয়েছে চিতাবাঘটিকে। যদিও তাকে ধরার সব রকম চেষ্টা ব্যর্থ হয়েছে। ফলে চিতাবাঘের হামলার ভয়ে উৎসবের মরশুমে বাধ্য হয়েই ঘরবন্দি হয়েছেন নবাবনগরীর বাসিন্দারা।

বিহারী মার্গের কাঞ্চনায় বিয়ে বাড়িতে গিয়েছিলেন অনিতা সিংহ। তাঁর বাড়িও কল্যাণপুরে। অনিতা জানিয়েছেন, বিয়েবাড়ি থেকে বাড়িতে ফেরার জন্য একটি অটোও পাননি তিনি। শেষে এক ট্যাক্সিচালক মোটা টাকা ভাড়ার বিনিময়ে যেতে রাজি হন। 

কিন্তু সেই ট্যাক্সিও বাড়ি থেকে ২০০ মিটার দূরে কোনও মতে তাকে নামিয়েই উল্টো দিকে চলে যায়। অনিতা জানিয়েছেন, ওই রাস্তাটুকু প্রায় প্রাণ হাতে করে হেঁটেছেন তিনি। বাড়িতে ঢুকে দরজা বন্ধ করে উচ্চগ্রামে গান চালিয়ে দিয়েছিলেন, যাতে আওয়াজ শুনে চিতাবাঘটি তাঁর বাড়ির ধারেপাশে না ঘেঁষে।

এরমধ্যে ২৬ ডিসেম্বর রাতে খবর আসে কল্যাণপুর এলাকা লখনউয়ের ইন্টিগ্রাল বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হোস্টেলে ঢুকে পড়েছে চিতাবাঘটি। রাত ১১টা থেকে ১২টার মধ্যে ঘটে ঘটনাটি। মাঝরাতে হইচই পড়ে যায় হোস্টেলে। চিতাবাঘটিকে ধরতে গিয়ে ১৫ জন আহত হন বলেও খবর পাওয়া যায়। পরে বনকর্মীরা ঘটনাস্থলে এসে পৌঁছন। তবে সোমবার সকাল পর্যন্ত চিতাবাঘটি ধরা পড়েছে বলে কোনও খবর আসেনি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর