মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
২১

আফ্রিকান নেশন্স কাপের সূচিতে পরিবর্তন আসছে

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

আফ্রিকান নেশন্স কাপে সামনের মৌসুম থেকে আসছে সূচিতে পরিবর্তন। পূর্বনির্ধারিত সময় থেকে ৬ মাস পিছিয়ে মাঠে গড়াবে পরের আসরটি। দ্য আফ্রিকান ফুটবল কনফেডারেশনের (সিএএফ) সভাপতি পাট্রিস মটজেপে রোববার (৩ জুলাই) জানান, ২০২৪ সালের জানুয়ারিতে শুরু হবে আফ্রিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই।

২০২৩ সালের জুনে শুরু হওয়ার কথা ছিল আগামী আসরের আফ্রিকান নেশন্স কাপ। তবে তা পিছিয়ে অনুষ্ঠিত হবে ২০২৪ সালের জানুয়ারিতে। দিনক্ষণে বদল হলেও আয়োজক দেশ হিসেবে থাকছে আইভরি কোস্ট।

একই সঙ্গে আগামী মৌসুমে আফ্রিকান সুপার লিগ আয়োজনের ঘোষণাও দিয়েছেন সিএএফ প্রধান। আগস্টের ১০ তারিখ থেকে শুরু হবে যার আনুষ্ঠানিক পথচলা।

দুটি সিদ্ধান্তই এসেছে মরক্কোয় সিএএফ-এর মিটিংয়ে। আফ্রিকান নেশন্স কাপের সূচি পরিবর্তন হওয়ায় পুরোনো সমস্যাটা রয়েই যাচ্ছে; দেশগুলোর অনেক খেলোয়াড়ই ওই সময় ক্লাব ফুটবলে ব্যস্ত থাকে।

একই সমস্যা সঙ্গে নিয়ে গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে হয়ে গেল সবশেষ আসর। ফাইনালে সালাহর মিশরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মানের সেনেগাল।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর