সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৩ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
৩৩

মাল্টিপল ভিসায় আগের নিয়মেই যাওয়া-আসা করা যাবে ভারতে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

ভ্রমণ ভিসা নিয়ে ভারতে চিকিৎসা এবং ব্যবসা পরিচালনা করা এবং তিন মাসের মধ্যে একই ভিসায় পুনরায় ভারতে প্রবেশ করা যাবে না মর্মে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন শুক্র ও শনিবার বাংলাদেশী বেশ কিছু যাত্রীকে দেশে ফেরত পাঠায়। 

এ খবরে নড়ে-চড়ে বসে ভারতীয় দূতাবাস কর্তৃপক্ষ। তারা মাল্টিপল ভিসায় আগের নিয়মে বেনাপোল-পেট্টাপোল চেকপোষ্ট পারাপারের বিষয়টি বহাল রাখে। এর ফলে সৃষ্ট জটিলতার অবসান হলো। 

রবিবার ভারতীয় হাই কমিশন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছেন, পর্যটন ভিসায় বাংলাদেশিদের ভারত গমনে নতুন কোনো নির্দেশনা জারি করা হয়নি। ফলে রবিবার দুপুর থেকে মাল্টিপুল ভিসায় ভারত গমনে বাধা দেয়নি পশ্চিবঙ্গের পেট্টাপোল ইমিগ্রেশন পুলিশ। 

পেট্টাপোল ও বেনাপোল ইমিগ্রেশন সংশ্লিষ্টরা জানান, শুক্র ও শনিবার কোনো কারণ ছাড়াই শ'খানেক বাংলাদেশি যাত্রীকে পেট্টাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশ ৩ তিন মাসের মধ্যে টুরিষ্ট ভিসায় দ্বিতীয় বার ভারত গমণে অনুমতি দেয়নি। ফলে ভারত থেকে ফিরে আসেন ভুক্তভোগী যাত্রীরা। 

বিষয়টি ভারত ও বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমে ভুক্তভোগীদের সাক্ষ্যাৎকার প্রকাশিত হওয়ায় দৃষ্টি গোচর হয় ভারতীয় হাইকমিশনের। ফলে দু'দেশের মধ্যে সোহার্দ্য সম্প্রীতি ও বন্ধুত্বের বিষয়টি গুরুত্ব দিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হয়েছে বলে উল্লেখ করেছে হাইকমিশন।  দূতাবাসের নিজস্ব পেইজে বিষয়টি বিভ্রান্তিকর বলে স্পষ্ট করা হয়েছে। 

এসব বিষয়ে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি রাজু আহম্মেদ বলেন, শনিবারের বিষয়টি সুরাহা হয়েছে। রবিবার ভ্রমণ ভিসায় সব যাত্রী ভারতে গেছে। কোনো যাত্রীকে ফেরত পাঠানো হয়নি বলে জানান তিনি। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর