সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৫২

প্রতিশোধ নিতে ফিলিস্তিন থেকে ইসরায়েলে ১০০ রকেট নিক্ষেপ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬ আগস্ট ২০২২  

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাদের পাশবিক বিমান হামলার প্রতিশোধ নিতে ইসরায়েল অভিমুখে অন্তত ১০০ রকেট নিক্ষেপ করেছে ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন।

ইসরায়েলি হামলায় ইসলামি জিহাদ আন্দোলনের সিনিয়র কমান্ডার তাইসির আল জাবারিসহ অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হওয়ার পর পাল্টা হামলা চালালেন প্রতিরোধ আন্দোলনকারীরা।

ইসলামি জিহাদ শুক্রবার রাতে তাদের প্রতিশোধমূলক হামলা সম্পর্কে বলেছে, এটি কেবল ‘তাৎক্ষণিক প্রতিক্রিয়া’। 
জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড এক বিবৃতিতে বলেছে, “সিনিয়র কমান্ডার তাইসির আল-জাবারির বীরোচিত শাহাদাতের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আল-কুদস ব্রিগেড রাজধানী তেল আবিবসহ ইসরায়েলের মধ্যস্থালীয় বিভিন্ন শহর এবং গাজা সংলগ্ন এলাকাগুলোতে ১০০টিরও বেশি রকেট নিক্ষেপ করেছে।”

ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিব জিয়াদ আন-নাখালা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, শুক্রবারের আগ্রাসনের পর ইসরায়েলকে ‘অবিরাম’ সংঘাতের মুখোমুখি হতে হবে। এবারের হামলার পর ইসরায়েলের সঙ্গে আর কোনও যুদ্ধবিরতি হবে না বলে তিনি জোর দিয়ে উল্লেখ করেন। এবারের সংগ্রামে সকল ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনকে এক পতাকাতলে শামিল হওয়ার আহ্বান জানান জিয়াদ আন-নাখালা।

এছাড়া, ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইসরায়েলি শত্রু একটি নয়া অপরাধযজ্ঞ চালিয়েছে এবং তাকে এর মূল্য দিতে হবে। গত মে মাসে ইসরায়েল গাজায় আগ্রাসন চালালে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনগুলো ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে প্রায় ৪,০০০ রকেট নিক্ষেপ করেছিল।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর