মঙ্গলবার   ০৫ ডিসেম্বর ২০২৩   অগ্রাহায়ণ ২০ ১৪৩০   ২২ জমাদিউল আউয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
জিডিপিতে বস্ত্র খাতের অবদান ১৩ শতাংশ : প্রধানমন্ত্রী সারা দেশে ১৫৪ প্লাটুন বিজিবি মোতায়েন নড়াইলের চারণকবি বিজয় সরকারের ৩৮তম মৃত্যুবার্ষিকী আজ নভেম্বরে দেশে রেমিট্যান্স এসেছে ২১ হাজার ১৮১ কোটি টাকা দেশের নির্বাচনি পরিস্থিতি পর্যবেক্ষণ করবে ইইউ তারেক জিয়ার নেতৃত্বে এখন আগুন সন্ত্রাস চলছে : তথ্যমন্ত্রী মনোনয়নপত্র যাচাই-বাছাই: বাতিল ২৭৫, স্থগিত ২৩ বাংলাদেশ মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত
১৮৪৯

দেশসেরা ফ্রিল্যান্সার ফাহিম মারা গেছেন

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

বাংলাদেশের অন্যতম সেরা ফ্রিল্যান্সার ফাহিম উল করিম মারা গেছেন। ১০ বছর ধরে বিছানাবন্দি থেকে বুধবার রাতে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। (ইন্নালিল্লাহি ওয়া ই...রাজিউন)। 

‘বিস্ময় বালক’ ফাহিম শারীরিক প্রতিবন্ধী ছিলেন। তার চলাফেরা স্বাভাবিক ছিল না। ঠিকমতো কথাও বলতে পারতেন না। শত প্রতিবন্ধকতা স্বত্ত্বেও কিভাবে সফল ফ্রিল্যান্সার হতে হয় সেটা দেখিয়েছেন ফাহিম।

ফাহিম বেসিস থেকে দেয়া সেরা ফ্রিল্যান্সার পুরস্কার বেশ কয়েকবারই নিজের ঝুলিতে তুলে নিয়েছেন। বিশ্বের মধ্যে ফ্রিল্যান্সিং টপ ফাইভ সাইটের মধ্যে একটি হলো ফাইভার। ফাইভারে গ্রাফিক্স ডিজাইনার হিসেবে টপ রেটেড সেলার ব্যাজ আছে ফাহিমের। ফাইভার অথরিটি ফাহিমকে নিযুক্ত করে কমিউনিটি লিডার হিসেবে। এটা বাংলাদেশের জন্য অনেক বড় প্রাপ্তি। 

এছাড়াও আপওয়ার্কসহ প্রায় সব মার্কেটপ্লেসে ফাহিমের দাপট ছিল সেরাদের তালিকায়। এক কথায় ফাহিম ছিলেন নতুন ফ্রিল্যান্সারদের অনেক বড় অনুপ্রেরণা।

  যশোরের আলো
  যশোরের আলো