সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
১২৭

‘ওমিক্রন’ প্রতিরোধে বেনাপোলে সর্বোচ্চ সতর্কতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

ওমিক্রন ও করোনা প্রতিরোধে দেশের বিভিন্ন স্থানের ন্যায় বেনাপোল বন্দরেও সর্বোচ্চ সতর্কতার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট দপ্তর। ফলে ভারত থেকে পণ্যবাহি ট্রাক বেনাপোল স্থলবন্দরের প্রবেশ মুখেই ট্রাকে প্রতিষেধক স্প্রে করা হচ্ছে। মাস্ক ছাড়াও কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। অপরদিকে ভারতে যাতায়াতকালেও ইমিগ্রেশন ও প্যাসেঞ্জার টার্মিনালে প্রবেশকালে যাত্রীদের শতভাগ তাপমাত্রা পরীক্ষা শুরু হয়েছে। সন্দেহভাজন সব যাত্রীকে করা হচ্ছে এন্টিজেন পরীক্ষা।

বেনাপোল বন্দর পরিচালক ভারপ্রাপ্ত,আব্দুল জলিল ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: ইউছুপ আলম বলেন, করোনা সুরক্ষার সব ধরনের নির্দেশনা প্রতিপালনে বন্দর ব্যবহারকারীসহ সংস্থা ও সংগঠনকে নির্দেশনা দেওয়া হয়েছে। কঠোর নজরদারী করছেন তারা। গণসচেতনতা বাড়াতে কয়েক দফায় বৈঠক করা হয়েছে বলে জানান তারা। ভারত ফেরা সব যাত্রীর তাপমাত্রা ও নেগেটিভ সার্টিফিকেট দেখা হচ্ছে।

তবে বন্দর বাসীদের দাবী বাংলাদেশ ও ভারতীয় অনেক ট্রাক ড্রাইভাররা মানছেনা সুরক্ষা। নিয়ম ভেঙেই মাস্ক ছাড়াই অবাধে চলাচল করছেন তারা। মিশছেন সর্ব সাধারনের সাথে। প্রশাসনকে আরো কঠোর হওয়ার আহ্বান জানান স্থানীয়রা।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর