মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
২০৩

অভয়নগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২১  

যশোরের অভয়নগরে পুকুরের পাশে জমে থাকা পানিতে ডুবে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার ফুলেরগাতী গ্রামে ওই শিশুর মৃত্যু হয়।

শিশুটির নাম আর্য মল্লিক। সে উপজেলার ফুলেরগাতী গ্রামের তন্ময় মল্লিকের ছেলে।

যশোরের অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর উপজেলা এবং খুলনার ডুমুরিয়া ও ফুলতলা উপজেলার অংশবিশেষ নিয়ে ভবদহ অঞ্চল। মুক্তেশ্বরী, টেকা, শ্রী ও হরি নদীর পলি জমে উঁচু হয়ে থাকায় ভবদহ স্লুইসগেট দিয়ে পানি নিষ্কাশিত হচ্ছে না। এ অবস্থায় গত সেপ্টেম্বর মাসে দুই দিনের বৃষ্টিতে অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর উপজেলার শতাধিক গ্রাম তলিতে যায়। ভবদহ অঞ্চলের একটি গ্রাম অভয়নগর উপজেলার ফুলেরগাতী। গ্রামের অধিকাংশ বাড়ি জলাবদ্ধ হয়ে আছে। সম্প্রতি বাড়িগুলো থেকে পানি নামতে শুরু করেছে।

নিহত শিশুর দাদা অমর মল্লিক বলেন, এত দিন বাড়ির উঠানেও পানি ছিল। তবে গত কয়েক দিনে পানি কিছুটা কমেছে। বাড়ির পাশের একটি পুকুর ও এর চারপাশে এখনো পানি জমে আছে। গতকাল বিকেলে আর্য উঠানে খেলছিল। এ সময় সে বাড়ির বাইরে খেলতে যায়। কিছুক্ষণ পর পুকুরের পাশে জমে থাকা পানিতে ভাসমান অবস্থায় আর্যকে উদ্ধার করা হয়।

পরে ওই শিশুর স্বজনেরা তাকে তৎক্ষণাৎ অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক আর্যকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাদিয়া জাহান বলেন, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর