মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
২২১

অভয়নগরে ‘বাগদাহ বিল কৃষি ও মৎস্য উন্নয়ন প্রকল্প’ উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ আগস্ট ২০২১  

যশোরের অভয়নগর উপজেলার চলিশিয়া ইউনিয়নে বাগদাহ বিল কৃষি ও মৎস্য উন্নয়ন প্রকল্প’ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১০ আগস্ট) মাছ অবমুক্তকরণের মধ্য দিয়ে প্রকল্পের উদ্বোধন করেন প্রকল্পের উপদেষ্টা আলহাজ হুমায়ুন কবীর বিশ্বাস। 

এসময় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেন সরদার, সহ-সভাপতি ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নওশের আলী মোল্যা, শেখ আতিয়ার রহমান, আফজাল সরদার, সাধারণ সম্পাদক ও ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আব্দুর রাজ্জাক সানা, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, আব্দুল আজিজ বিশ্বাস, কোষাধ্যক্ষ আব্দুল মজিদ বিশ্বাস, সদস্য জাহিদ সানা, সাব্বির আহম্মেদ, কামরুল হোসেন সরদার, আরাফাত বিশ্বাস, মতিয়ার রহমান বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রকল্পের কর্মকর্তারা জানান, স্থানীয় জটিলতার কারণে দীর্ঘ দুই বছর প্রকল্প বন্ধ থাকায় বিলটি পরিত্যক্ত জলাশয়ে পরিণত হয়ে যায়। পরবর্তীতে বিলের ২শ’ ৫৫ জন জমি মালিকের সমন্বয়ে একটি কমিটি গঠনের মধ্য দিয়ে প্রকল্প পুনরায় চালু করা সম্ভব হয়েছে। প্রায় ৩শ’ বিঘা জমির এ প্রকল্পে মঙ্গলবার বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করার মধ্য দিয়ে পথ চলা শুরু করেছে।

প্রকল্পের সঙ্গে জড়িত গ্রামবাসী জানান, প্রকল্পের মাধ্যমে মাছ চাষের পাশাপাশি ফসল উৎপাদন করা সম্ভব হবে। কোন ষড়যন্ত্রই প্রকল্পের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর