শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
১৬ লাখ পথশিশুকে জন্মনিবন্ধন সনদ দিতে হাইকোর্টের রুল ই-গেটের মাধ্যমে মিনিটেই ইমিগ্রেশন পার জঙ্গিরা কোণঠাসা, ‘বাংলাদেশ’ দক্ষিণ এশিয়ার সবচেয়ে নিরাপদ বিসিক যশোরের ৩০জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বাঘারপাড়া পৌরসভায় প্রায় ২০ কোটি টাকার বাজেট ঘোষণা
৭৬

ঝিনাইদহ পৌরসভা ও দুই ইউনিয়নে ১৯১ জনের মনোনয়নপত্র দাখিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ মে ২০২২  

আসন্ন ঝিনাইদহ সদর পৌরসভা ও সদর উপজেলায় সুরাট এবং পাগলা কানাই ইউনিয়নে মেয়র, চেয়ারম্যান, কমিশনার, সদস্য ও সংরক্ষিত আসনে সর্বমোট ১৯১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

সদর পৌরসভায় মেয়র পদে ৬ জন, কমিশনার পদে ৭১ জন ও সংরক্ষিত মহিলা আসনে ২০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। 

মেয়র প্রার্থীরা হলেন-আওয়ামী লীগ মনোনীত আব্দুল খালেক, জেলা যুবলীগের সদস্য স্বতন্ত্র প্রার্থী বাসের আলম সিদ্দিকী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ঠিকাদার মিজানুর রহমান মাসুম, ব্যবসায়ী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ও ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম।

পাগলাকানাই ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন। তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত আতাউর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী আবু সাঈদ বিশ্বাস, ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি আসাদুজ্জামান সুজন ও পৌর যুবলীগের সদস্য ইকবাল হোসেন। এছাড়াও সাধারণ সদস্য ৩১ জন ও সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১১ জন মনোনয়ন জমা দিয়েছেন।

সুরাট ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৫ জন। তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত কবির হোসেন জোয়ার্দ্দার কেবি, সদর উপজেলা যুবলীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আশরাফ হোসেন, সাবেক জেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ লাল, সদর উপজেলা সাবেক যুবলীগের যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম এবং সাবেক আনসার কমান্ড্যান্ট ও বীর মুক্তিযোদ্ধা সাইফুল্লাহ বাবলু। এছাড়াও সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্যা ৮ জন মনোনয়ন জমা দিয়েছেন।

মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল এবং ১৯ মে যাচাই-বাছাই, ২৬ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন, ২৭মে প্রতিক বরাদ্দ এবং আগামী ১৫ জুন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৮১৮৪২জন। এরমধ্যে পুরুষ ভোট ৩৯৯৫২ ও মহিলা ভোট ৪১৮৯০ জন রয়েছে। সুরাটে ইউপিতে মোট ভোটার ১০৯৫০জন। পুরুষ ৫৫৪৭ ও মহিলা ৫৪০৩ জন এবং পাগলাকানাই ইউপিতে মোটভোট ১৪১১৪জন। পুরুষ ৬৮৭৪ ও মহিলা ভোটার রয়েছে ৭২৪০জন। পৌরসভায় ভোট কেন্দ্র ৪৭টি, ভোটকক্ষ-২৬৫টি, সুরাটে ভোট কেন্দ্র-১০টি, ভোটকক্ষ-৩৭টি এবং পাগলাকানাই ইউনিয়নে ৯টি ভোটকেন্দ্র  ও ৪৮টি ভোটকক্ষে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কমিশনার মোহাম্মদ আব্দুস ছালেক। 

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে সীমানা জটিলতা মামলায় ঝিনাইদহ পৌরসভা, সুরাট ও পাগলাকানাই ইউনিয়নে ১১ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে ২০১১ সালের এপ্রিলে ঝিনাইদহ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। অন্যদিকে ২০১১ সালের জুন মাসে সর্বশেষ সুরাট ও পাগলাকানাই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। মামলা নিষ্পত্তি হওয়ায় আদালতের নির্দেশে আগের সীমানায় আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর