মঙ্গলবার   ০৭ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৪ ১৪২৯   ১৬ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
দেশের মোট জনসংখ্যা ১৬ কোটি ৯৭ লাখ : বিআইডিএস তিন ফসলি জমিতে প্রকল্প না নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর মাশরাফি আইডল, তাকে দেখে তরুণরা শিখবে যশোরে দুইদিনের আইটি মেলা ও শীত উৎসব শুরু যশোরে ১ হাজার ২৩৭ হেক্টর জমিতে ভুট্টা চাষ ঠাঁই নেই যশোর জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে
১৯৪৯

বড়দিনের আপনার বাড়ির আলোকসজ্জা

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

দেখতে দেখতে চলে এলো ডিসেম্ভর মাস। আর ডিসেম্ভর মানেই বড়দিন। বড়দিনে সব করবেন আর বাড়িতে আলোকসজ্জা হবে না তা কেমন করে হয়। বড়দিনের গৃহ সজ্জার প্রধান উপকরনই হচ্ছে আলো। সুন্দর সুন্দর আলোর খেলা না হলে আর সৌন্দর্য তো ফুটেই উঠবে না। তবে বড়দিনে আলোকসজ্জা মানেই কিন্তু বিয়ে বাড়ির মতো সারা বাড়ি লাইটিং করা নয়। ছোট ছোট কিছু ডেকোরেশন পিস দিয়েই আপনি আপনার বাড়ির সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে তুলতে পারবেন। এক্ষেত্রে থাকতে হবে আপনার রুচির ছোঁয়া।

 

এটা মনে করার কোনো কারণ নেই যে বড়দিনে আলোকসজ্জা করতে গেলে আপনাকে অনেক টাকা খরচ করতে হবে, তেমনটা কিন্তু না। আপনার ঘরে পরে থাকা অনেক কিছু দিয়েই আপনি তৈরি করে নিতে পারবে লাইটিং ডেকো-পিস। আসুন তাহলে জেনে নেই খুব কম ঝামেলায় কীভাবে করবেন এবারে বড়দিনের আলোকসজ্জা।

১. বাড়িতে নিশ্চই অনেক পুরনো কাঁচের জার আছে। সেগুলো পরিষ্কার করে ভিতরে মরিচা বাতি ভরে দিন। কর্নার টেবিলে অথবা ফ্লোরে রাখতে পারেন এই একটি জিনিস আপনার ঘরের অনেক পরিবর্তন এনে দিবে।

২. কাগজ দিয়ে তৈরি করে ফেলুন ছোট বড় স্টার। তারপর ঝুলিয়ে দিন বসার রুমে, বারান্দায়, অথবা দরজার সামনে।

৩. বাড়িতে থাকা মসলা যেমন দারুচিনি, তেজপাতা, রোজমেরি অথবা কমলা, লেবুর খোসা মুড়িয়ে বেঁধে দিতে পারেন মোমবাতির সাথে। তাহলে আপনাকে আর ঘরের মাঝে আলাদাভাবে এয়ার ফ্রেস্নার ব্যবহার করতে হবে না। ঘরে সুগন্ধ ছড়াতে থাকবে।

৪. ডাইং টেবিলে ক্যান্ডেলভাসে ফুল ও মোম দিয়ে সজিয়ে রাখতে পারেন। এতে আপনার ডাইং টেবিলের লুকটাই বদলে যাবে।

৫. বাড়িতে পুরনো কাঁচের বোতল থাকলে সেটা মাঝ থেকে কেটে উপরের দিকটা কোণের মতো ঝুলিয়ে দিন লাইট দিয়ে। ঘরের এক কর্ণারে ছোট ঝাড়বাতির কাজ করবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর