বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে বিনামূল্যে মিলছে হার্ট অ্যাটাকে জীবন রক্ষাকারী ৬ ইনজেকশন ঝিনাইদহে আয়কর দাখিলে মানুষের আগ্রহ বেড়েছে শেষ ষোলোয় টিকে থাকতে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা ঝিনাইদহে তিন হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ বেনাপোলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ
৩৭

স্পন্সর পেলে মাঠে গড়াবে সুপার কাপ

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

আলোচিত কোটি টাকার সুপার কাপ আয়োজনের বিষয়টি নির্ভর করছে পৃষ্ঠপোষক পাওয়ার উপর। স্পন্সর পেলে তা মাঠে গড়াতে পারে আগামী বছরের এপ্রিলে। নতুন মৌসুমের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি। আগামী ডিসেম্বরে শুরু হবে ২০২২-২৩ মৌসুমের পেশাদার লিগ।

পেশাদার লিগ কমিটির বৈঠকে স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপ ও পেশাদার লিগ আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। 

আগের বৈঠক শেষে কমিটির চেয়ারম্যান কাজী সালাউদ্দিন ইঙ্গিত দিয়েছিলেন সুপার কাপ নিয়ে পৃষ্ঠপোষকদের কাছ থেকে সাড়া পাওয়ার কথা। একই সঙ্গে বলেছিলেন, বিষয়টি চূড়ান্ত না হওয়ার কথাও। কমিটির দ্বিতীয় বৈঠকেও সুপার কাপ ইস্যু ঝুলে আছে। 

মৌসুমের সূচিতে অবশ্য সুপার কাপের জন্য সময় রেখে দিয়েছে কমিটি। ফরম্যাটও তৈরি করে রাখা হয়েছে। গত লিগ টেবিলের শীর্ষ চার দল এবং বাকি সাত দলের মধ্যে বাছাই পেরিয়ে আসা দুই দল মিলিয়ে ৬ দল নিয়ে হবে সুপার কাপ। পৃষ্ঠপোষকদের কাছ থেকে চূড়ান্ত সাড়া পেলে ২ থেকে ১৩ এপ্রিলে হবে সুপার কাপ। 

এবার মৌসুম শুরুর টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফরম্যাটে আসছে পরিবর্তন। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ বিসিএলে খেলা ১১ দল ও ৩ সার্ভিসেস দল মিলিয়ে মোট ১৪ দল নিয়ে আগামী ৩ থেকে ৭ নভেম্বর হবে বাছাই। বাছাই থেকে আসা পাঁচ এবং পেশাদার লিগের ১১ দলসহ মোট ১৬ দল নিয়ে হবে মূল পর্ব। 

১৩ নভেম্বর থেকে মূল পর্ব শুরুর কথা জানিয়েছে কমিটি। 

লিগের দলবদল শুরু হবে আগামী ৮ অক্টোবর; শেষ হবে ৭ নভেম্বর। গতবার চার বিদেশি নিবন্ধনের সুযোগ ছিল, এবার পাঁচ বিদেশি নিবন্ধনের সুযোগ দেওয়া হয়েছে। তবে গতবারের মতো এবারও ম্যাচে খেলতে পারবেন চার বিদেশি। 

আগের মতো নির্দিষ্ট সময়ের মধ্যে হবে না ফেডারেশন কাপ। বরং প্রিমিয়ার লিগের খেলা চলার ফাঁকে ফাঁকে এই প্রতিযোগিতা চলবে। ৯ ডিসেম্বর থেকে ১১ দল নিয়ে শুরু হবে প্রিমিয়ার লিগ। শুক্রবার ও শনিবার হবে লিগের ম্যাচ। লিগ চলাকালীন প্রতি মঙ্গলবার হবে ফেডারেশন কাপের ম্যাচ। ২০ ডিসেম্বর থেকে ১৮ই জুলাই-এই সময়ের মধ্যে হবে ফেডারেশন কাপ। 

প্রিমিয়ার লিগে উঠে আসার প্রতিযোগিতা বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ বিসিএল আগামী ৮ অক্টোবর শুরু হয়ে শেষ হবে ৩১ অক্টোবরে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর