মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
২০

আবাহনীর হারে লিগ শিরোপা দখলের পথে বসুন্ধরা

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৪-২ গোলের বড় ব্যবধানে হেরেছে ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী। ফলে হাতে থাকা পাঁচ ম্যাচের যেকোনো দুটি জিতলেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে বসুন্ধরা কিংসের।

এদিকে কুমিল্লায় চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-০ গোলে জয়ে পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর ঢাকায় বসুন্ধরা কিংস অ্যারেনায় ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে জয় পেয়েছে শেখ রাসেল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে রোববার (৩ জুলাই) ম্যাচ শেষে ঢাকা আবাহনীর এমন মলিন মুখ দেখা গিয়েছিল সবশেষ ২০১৯ সালে। সেবার চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের সঙ্গে ৪ গোল খেয়েছিল মারিও লেমোসের শিষ্যরা। আড়াই বছর পর এবার সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৪ গোল হজম করল ঢাকা আবাহনী।

বিপরীতে দুই গোল দিলেও ম্যাচ জিততে পারেনি তারা। এই হারে আবাহনীর ট্রেবল জয়ের স্বপ্নটাও ফিকে হয়ে গেল। ১৮ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের একে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে আবাহনীর ব্যবধান আবারও দাঁড়াল ৭! আর মাত্র দুই ম্যাচ জিতলেই লিগ শিরোপা যাবে বসুন্ধরা কিংসের ঘরে।

গেল ম্যাচে পয়েন্ট টেবিলের তলানির দল স্বাধীনতা ক্রীড়া সংঘের হারের পর নিজেদের হোম ভেন্যুতে নামে সাইফ স্পোর্টিং ক্লাব। মুন্সীগঞ্জ স্টেডিয়ামে প্রতিপক্ষ ঢাকা আবাহনীর বিপক্ষে এমফোন উদোয়োর গোলে ১৪ মিনিটেই এগিয়ে যায় সাইফ।

৩৪ মিনিটে কর্নার থেকে পাওয়া বল থেকে ম্যাচে সমতা আনেন ব্রাজিলিয়ান ডোরিয়েল্টন গোমেজ। ৬ মিনিট পরই রহিমউদ্দিনের গোলে আবারও এগিয়ে যায় সাইফ। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সাইফ। দ্বিতীয়ার্ধ্বে ৬৫ মিনিটে ব্যবধান ৩-১ করে ক্রুসিয়ানির দল।

৬ মিনিট পর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৪-১ করে আবাহনীকে ম্যাচ থেকে ছিটকে দেন এমেরি বাইসেঙ্গি। ম্যাচের শেষ দিকে আবাহনীর কলিন্দ্রেস এক গোল করলেও তাতে হার এড়াতে পারেনি ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী।

এদিকে কুমিল্লার ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে দিনের আরেক ম্যাচে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে মাঠে নেমেছিল চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ২৮ মিনিটেই এগিয়ে যায় ধানমন্ডির জায়ান্টরা। গোল করেন উজবেক ফরোয়ার্ড ওতাবেক।

দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে আবারও গোল করেন ওতাবেক। তাতে জোসেফ আফুসির কাছে হার মানতে হয় মারুফুল হকের। জিতলেও পয়েন্ট টেবিলের চারে আছে শেখ জামাল ধানমন্ডি।

অন্যদিকে ঢাকায় বসুন্ধরা কিংস অ্যারেনায় ৮ গোলের ম্যাচ দেখেছে দর্শকরা। যেখানে শেখ রাসেল ক্রীড়া চক্র ৫-৩ গোলে হারিয়েছে উত্তর বারিধারাকে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর