সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ১০ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধন হলো স্বপ্নের পায়রা সেতু কৃষি উদ্যোক্তাদের সহযোগিতায় হবে বিশেষ সেল অবশেষে দেশে চালু হচ্ছে পেপ্যাল নবায়নযোগ্য জ্বালানি থেকে ৪০ ভাগ বিদ্যুত নেয়ার পরিকল্পনা স্বল্পোন্নত দেশের মধ্যে তথ্যপ্রযুক্তি ব্যবহারে এগিয়ে বাংলাদেশ
৩১

পদ্মায় ধরা পড়ল ১০ কেজির রুই ও ১১ কেজির পাঙ্গাস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মানদীতে জেলের জালে ধরা পড়েছে ১০ কেজি ওজনের একটি রুই ও ১১ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছ।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে দৌলতদিয়া ৬ নম্বর ফেরিঘাট এলাকায় পদ্মা নদীর মোহনায় নদীতে জাল ফেললে জেলে কালি হালদারের জালে মাছ দুইটি ধরা পড়ে।

সন্ধ্যায় মাছ দুইটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আনু খার মৎস্য আড়তে আসে। মাছদুটি উন্মুক্ত নিলামে উঠলে স্থানীয় আড়ৎদার ও মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ২১০০ টাকা প্রতি কেজি দরে ২১ হাজার টাকায় রুই ও ১৪০০ টাকা প্রতি কেজি দরে পাঙ্গাস মাছটি ১৫ হাজার ৪০০ টাকায় কিনে নেন।

মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা জানান, মোবাইল ফোনে যোগাযোগ করে ঢাকায় এক ব্যক্তির কাছে কিছু লাভে মাছ দুইটি বিক্রির উদ্দেশে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা রোকোনুজ্জামান জানান, পদ্মায় এখন প্রায় প্রতিদিনই এ ধরনের বড় বড় মাছ পাওয়া যাচ্ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুশি। তবে আমরা আগামীতে নদীর এ এলাকায় এ ধরনের বড় বড় মাছের জন্য অভয়াশ্রম গড়ে তোলার চেষ্টা করছি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর