সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৩১

ফেসবুক ব্যবহারকারীদের জন্য বিরাট সুখবর

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২  

ব্যবহারকারীদের জন্য এবার নতুন সুবিধা নিয়ে এলো ফেসবুক। ফেসবুকের মূল কোম্পানি মেটা জানিয়েছে, এখন থেকে একজন ব্যবহারকারী একটি অ্যাকাউন্টের মাধ্যমে পাঁচটি অ্যাকাউন্টে লগ-ইন করতে পারবে।

সম্প্রতি মেটা এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, একজন ব্যবহারকারী তার 'আসল নাম' ব্যবহার করে সেই অ্যাকাউন্টের সঙ্গে লিংকড করিয়ে আরও পাঁচটি অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে। খবর রয়টার্স।

ফেসবুকে অনেকেই তাদের পেশাগত জীবন, বন্ধুত্ব ও পারিবারিক জীবন আলাদা রাখতে চান। এক্ষেত্রে একজনকে কয়েকটি অ্যাকাউন্ট খুলতে হয়। এছাড়াও একই নামে ও ছবিতে অনেকগুলো অ্যাকাউন্ট থাকায় ফেসবুক সেসব অ্যাকাউন্টকে 'ফেইক' গণ্য করে বন্ধ করে দিতে পারে- সে ঝুঁকিও থেকে যায়। এতে করে ব্যবহারকারীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন।
 
ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করে মেটা এবার এই নতুন সুবিধা নিয়ে এসেছে। এ ব্যাপারে মেটা জানিয়েছে, ‘আমরা মূলত ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করেই নতুন এ ব্যবস্থা চালু করেছি। এতে করে বিভিন্ন ধরণের সম্পর্কের কথা মাথায় রেখে একজন ব্যবহারকারী বেশ কয়েকটি ভিন্ন অ্যাকাউন্ট চালাতে পারবে।’
 
এক্ষেত্রে যাতে কেউ যাচ্ছেতাই ভাবে ফেসবুক ব্যবহার করতে না পারে সেদিকেও নজর দিচ্ছে মেটা। একাধিক অ্যাকাউন্টের সুবিধা নিতে চাইলে আগে নিজের একটি আসল অ্যাকাউন্ট থাকতে হবে ব্যবহারকারীর। এই আসল অ্যাকাউন্টকেই রেফারেন্স হিসেবে ধরবে মেটা। পরে আসল অ্যাকাউন্টের সঙ্গে লিংকড করে বাকি অ্যাকাউন্টগুলো চালাতে পারবেন ব্যবহারকারীরা।
 
মূলত দিনকে দিন নতুন নতুন সুবিধা নিয়ে আসছে টুইটার, টিকটক ও মেটারই আরেক প্রতিষ্ঠান ইন্সটাগ্রাম। এসবের সঙ্গে টেক্কা দিতে ও ফেসবুককে আরও ব্যবহার উপযোগী করতে মেটা এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়। 

  যশোরের আলো
  যশোরের আলো