মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯   ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
এসএসসিতে শীর্ষে যশোর ৯৫.১৭, সর্বনিম্ন সিলেটে ৭৮.৮২ শতাংশ মনিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্স, সিজার ছাড়াই সন্তান প্রসবে নড়াইলে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৩০৮৯২ শিক্ষার্থী রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পরীক্ষামূলক উৎপাদন শুরু বেনাপোলে ভ্যানের মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণ আইএমএফ বোর্ডে উঠছে বাংলাদেশের ঋণ প্রস্তাব
৮৭১

ওয়ানডে র‍্যাংকিংয়ে উন্নতি, ৬ নম্বরে বাংলাদেশ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে একধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। র‌্যাংকিং অবস্থান ৭ নম্বর থেকে ৬ নম্বরে ওঠে এসেছে বাংলাদেশ। মঙ্গলবার (২৯ মার্চ) আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে ওঠে আসে এই চিত্র। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের প্রথম ওয়ানডেতে ৮৮ রানের পরাজয়ে এই সুখবর পেল বাংলাদেশ। পাশাপাশি কাজে লেগেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানের জয়ও।

বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯৩। সমান পয়েন্ট সত্ত্বেও পাকিস্তান ছয় থেকে একধাপ নিচে নেমে সাতে গেছে। সবার শীর্ষে আছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১২১। পরের স্থানগুলোতে আছে যথাক্রমে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ১১৯, অস্ট্রেলিয়ার ১১৭, ভারতের ১১০ ও দক্ষিণ আফ্রিকার ১০২। ৮১ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আটে, ৭৭ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ নয়ে ও ৬৮ রেটিং পয়েন্ট নিয়ে আফগানিস্তান দশ নম্বরে আছে।

উল্লেখ, প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১৮ মার্চ ৩৮ রানে জয় পায় বাংলাদেশ। সেটি ছিল তাদের মাটিতে যে কোনো ফরম্যাটে বাংলাদেশের প্রথম জয়। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের জয় ৭ উইকেটে। সিরিজ নির্ধারণী ম্যাচে অবিশ্বাস্য ঝলক দেখায় টাইগার বাহিনী। তাসকিন আহমেদের বোলিং তোপে ১৫৪ রানেই ইনিংস গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার। জবাবে মাত্র এক উইকেট খুইয়ে লক্ষ্য অতিক্রম করে তামিম ইকবাল বাহিনী।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর