সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৫৭

সঙ্গীর সঙ্গে ব্রেকআপ করতে চাইলে যা করবেন

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২  

মানুষটাকে এক সময়ে ভালবেসে ছিলেন, আজ তাকে ছেড়ে যাওয়ার কথা ভাবছেন।  হতেই পারে সম্পর্কে তিক্ততা বেড়েছে। অথবা আপনি আগের মতো আর টান অনুভব করছেন না সঙ্গীর প্রতি। কিংবা কোনো এক বিশেষ কারণে, সম্পর্ক আর এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। ব্রেকআপ যদি সমাধান মনে হয় মাথা ঠাণ্ডা করে সিদ্ধান্ত নিন। এতে ব্রেকআপ বিষয়টা অনেক সহজ হয়ে যাবে।

১. অনেকেই ব্রেকআপ করার সময় এলে কথা বন্ধ করে দেন। এতে কিন্তু সঙ্গী আঘাত পায় আরো বেশি। সঙ্গীর সঙ্গে মন খুলে কথা বলুন। সমস্যার কথাগুলো জানান। দরকার পড়লে একটু বেশি সময় নিন। ব্রেকআপ করার হলে আলোচনার মাধ্যমে করুন। কথা বন্ধ করবেন না।

২. যে মানুষটাকে এক সময়ে ভালবেসে ছিলেন, তাকে অসম্মান না করাই ভাল। সরাসরি কথা বলে সিদ্ধান্ত নিন ভুলেও হোয়াটসঅ্যাপে মেসেজ করে ব্রেকআপ করবেন না।

৩. ব্রেকআপের কয়েকদিন পর বিবেক দংশনে ভুগলে মানসিক দিক থেকে আপনিই ক্ষতিগ্রস্ত হবেন। তাই ব্রেকআপ করার আগে ভাল করে ভেবে নিন। মাথা গরম করে হঠাৎ সিদ্ধান্ত নেবেন না। 

৪. সঙ্গীকে পরিষ্কার জানিয়ে দিন, ঠিক কী কী কারণে আপনি এই বিচ্ছেদ চাইছেন। ইগো ধরে রাখবেন না। দেখবেন ব্রেকআপ অনেক সহজ হয়ে যাবে।

৫. চটজলদি ব্রেকআপের জন্য সঙ্গীর উপর দোষ দেওয়া উচিত হবে না। যদি আপনার দোষে ব্রেকআপ হয়, তাহলে সেটা মেনে নিন।

৬. নিজের কাছে সৎ থাকুন। মিথ্যে অজুহাত বা মিথ্যে কথা বলে ব্রেকআপ করা উচিত নয়। 

৭. বন্ধুত্ব রাখুন আপনার প্রাক্তনের সঙ্গে। দরকারে মাঝে মধ্যে শুভেচ্ছা বিনিময় করুন। দেখবেন এতে দুই জনেরই সম্পর্ক থেকে বের হওয়া অনেক সহজ হয়ে যাবে।

সম্পর্কটা যদি টিকিয়ে রাখা সম্ভব হয়, এখনো যদি ভালোবাসা অনুভব করেন; তাহলে নতুন করে ভালোবাসার চেষ্টা করে দেখতে পারেন।

  যশোরের আলো
  যশোরের আলো