রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২২ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
১০৯

আওয়ামী লীগ নেত্রীর বাসায় ব্রিটিশ হাইকমিশনার

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২  

ক্ষমতাসীন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের বাসায় নৈশভোজে অংশ নিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। সোমবার (৫ ডিসেম্বর) রাতে তার গুলশানের বাসায় নৈশভোজটির আয়োজন করা হয়।

নৈশভোজে শাম্মী আহমেদ ছাড়াও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান ও জাহাঙ্গীর কবির নানক অংশ নেন। এসময় রবার্ট ডিকসনের সঙ্গে ছিলেন ব্রিটিশ হাইকমিশনের কয়েকজন কর্মকর্তা।

বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত কোনও তথ্য জানাননি শাম্মী আহমেদ। নৈশভোজে অংশ নেওয়া একটি সূত্র জানিয়েছে, দুই দেশের সম্পর্ক আরও জোরদার, ব্যবসা–বাণিজ্যের প্রসারের ওপর বৈঠকে গুরুত্ব দেওয়া হয়। তবে রাজনীতিসহ নানা বিভিন্ন বিষয়ে উভয় পক্ষের মধ্যে আলোচনা হয়েছে।

এর আগে গত ২৮ নভেম্বর শাম্মী আহমেদের বাসায় নৈশভোজে অংশ নেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সেসময় শাম্মী আহমেদ ছাড়াও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ অংশ নেন। আর মার্কিন পিটার হাসের সঙ্গে ছিলেন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাথিউ বে।

তখন শাম্মী আহমেদ বলেছিলেন, ডিনারের দাওয়াত ছিল এটি। আনঅফিশিয়াল ও সৌজন্যমূলক ডিনার, এটিকে বৈঠক বলা যায় না।

নৈশভোজ সূত্র জানিয়েছে, এটি সৌজন্যমূলক হলেও নৈশভোজে দুই দেশের ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধির কথাবার্তার পাশাপাশি রাজনৈতিক বিভিন্ন বিষয়ে মার্কিন দূতাবাসের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের আলোচনা হয়েছে। তবে সেটি সিরিয়াস কিছু নয়, স্বাভাবিক আলোচনা।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর