সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৩৭

পিস্কি দখল করল রাশিয়া

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

রাশিয়ান সেনা এবং রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীরা দাবি করেছে তারা দোনেৎস্কের পিস্কি গ্রাম দখল করেছে। শুক্রবার এমন খবর জানায় রুশ গণমাধ্যম টাস নিউজ। 


কথিত দোনেৎস্ক পিপলস রিপাবলিকের মিলিশিয়া বাহিনীর ডেপুটি কমান্ডার ইলইয়া ইয়েমেলায়ানোভ বলেছেন, পিস্কি গ্রামটি আমাদের দখলে আছে। এটি নিশ্চিতভাবে আমরা বলতে পারি। 

এর আগে বৃহ্স্পতিবার ইউক্রেনের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, রুশ সেনারা পিস্কিতে দুই দফা শক্তিশালী হামলা চালিয়েছে। কিন্তু তাদের সেই হামলা প্রতিহত করা হয়েছে। 

এদিকে ইউক্রেনের বৃহৎ প্রদেশ দোনবাস দখল করার জন্য সব ধরনের চেষ্টা চালাচ্ছে রাশিয়া। দোনবাসে দোনেৎস্ক এবং লুহানেস্ক নামে দুটি অঞ্চল রয়েছে। রুশ সেনারা ইতিমধ্যে লুহানেস্ক দখল করেছে। এখন তাদের লক্ষ্য হলো দোনেৎস্ক দখল করা। 

তবে লুহানেস্ক দখল করার পর নিজেদের হামলার তীব্রতা কমিয়ে দেয় রাশিয়া। 

মূলত সেনাদের বিশ্রাম দেওয়ার জন্য হামলার তীব্রতা কমিয়ে দিয়েছিল তারা। তাছাড়া যুদ্ধে অনেক সেনা হতাহত হওয়ার কারণেও কয়েকদিন হামলা স্থগিত রেখেছিল তারা। 

তবে গত দুই-তিন ধরে মাইকোলাইভসহ বেশ কয়েকটি স্থানে শক্তিশালী হামলা চালিয়েছে রুশ বাহিনী। 

সূত্র: আল জাজিরা

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর