মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
নড়াইলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বেনাপোল কাস্টমসের সাড়ে ৪ হাজার কোটি টাকা রাজস্ব আদায় যশোর রোডে শতবর্ষী ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবি মাল্টিপল ভিসায় আগের নিয়মেই যাওয়া-আসা করা যাবে ভারতে শিক্ষক লাঞ্ছিত: আটক ৪ জনের ৩ দিনের রিমান্ড যশোর কেন্দ্রীয় ঈদগাহে ২২ লাখ টাকার কর্মযজ্ঞ
৮৮১

নিজের ইচ্ছেমতো স্টিকার বানানোর সুযোগ ভাইবারে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

চ্যাটিং-এ স্টিকারের ব্যবহার করে থাকেন অনেকে। সেসব ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ভাইবার এনেছে ‘ক্রিয়েইট অ্যা স্টিকার’ নামে নতুন একটি ফিচার। এর মাধ্যমে নিজেদের পছন্দমতো স্টিকার তৈরি করে কাঙ্ক্ষিত ব্যক্তিকে পাঠাতে পারবেন।

স্টিকার মার্কেট থেকে ‘স্টিকার ক্রিয়েইটর’ ডাউনলোড করে প্রতিটি প্যাকে ২৪টি স্টিকার তৈরি করা যাবে। মেসেজিংয়ের মধ্যেই মেন্যু থেকে অথবা সরাসরি ছবি তুলেও স্টিকারে রূপান্তর করার অপশন থাকছে নতুন এই ফিচারে।

ছবি জুম করে ফোকাস করা, ব্যাকগ্রাউন্ড সরানো ও ছবির আকার-দিক পরিবর্তন করে স্টিকারের সাবজেক্ট তৈরি করা যায়। স্টিকারের আকার মনমতো হলে বিভিন্ন রকমের ডুডল, টেক্সট, অন্যান্য স্টিকার বা ইমোজি ব্যবহার করে পছন্দ অনুযায়ী সাজানো সম্ভব। এতে প্রিয়জন ও বন্ধুদের স্টিকারের মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করা যাবে আরো সহজে।

গুগল ‘প্লে স্টোর’ দিয়ে অ্যানড্রয়েড ফোনে খুব শিগগিরই স্টিকার বানানোর এই সুযোগ পাওয়া যাবে। এরপর আইওএস এবং ভাইবার ডেস্কটপেও যুক্ত হবে এই ‘ক্রিয়েইট অ্যা স্টিকার’।

  যশোরের আলো
  যশোরের আলো