মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
১০৯

যশোরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে সোয়া ৩ লাখ শিশু

প্রকাশিত: ১২ জুন ২০২২  

আগামী ১৫ জুন থেকে যশোরে শিশুদের খাওয়ানোর জন্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। জেলার বিভিন্ন কেন্দ্রে ১৯ জুন পর্যন্ত খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। 

এ উপলক্ষে শনিবার (১১ জুন) যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয় ৫ দিনব্যাপী এ ক্যাম্পেইনে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এবারের ক্যাম্পেইনে ৩ লাখ ২৪ হাজার ৯শ ১৬ শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাসের সভাপতিত্বে ওরিয়েন্টেশন সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিক রাসেল। 

অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: অনুপম দাস। এসময় বিভিন্ন তথ্য উপাত্ত প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন করা হয়। সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস জানান, স্থায়ী অস্থায়ী ২ হাজার ২৮৮ টি কেন্দ্রে সরকারি ও বেসরকারিভাবে ৪ হাজার ৫৭৬ জন কর্মী দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, আগামী বুধবার থেকে চার দিন জেলায় ৬-১১ মাস বয়সী ৩৭ হাজার তিনশ ৯৪ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী দুই লাখ ৮৭ হাজার ৫২২ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর