সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৩ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
২৩

পদ্মা সেতু উদ্বোধন, টেলিযোগাযোগ সেবা নিশ্চিতে নানা উদ্যোগ

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

পদ্মাসেতু উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ২৫ জুন সেতু ও তদসংলগ্ন এলাকায় মানসম্মত মোবাইল নেটওয়ার্ক নিশ্চিতে মোবাইল অপারেটরদের গৃহীত পদক্ষেপ ও নেটওয়ার্কের মান যাচাইয়ের লক্ষ্যে সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করেছেন  বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।  

এ সময় তিনি মাওয়া প্রান্তে সার্ভিস এরিয়া-১ এর কাছে গ্রামীনফোন, রবি ও বাংলালিংকের সম্মিলিত প্রচেষ্টায় স্থাপিত একটি স্থায়ী সাইট এবং মাওয়া প্রান্তে গ্রামীনফোন ও টেলিটক স্থাপিত অস্থায়ী সাইট তথা সেল অন হুইল পরিদর্শন করেন।


 
পরে সেতুর ওপরে এবং জাজিরা প্রান্তের নেটওয়ার্কের মান যাচাই করেন পরিদর্শক দল। এ সময় অপারেটরের কর্মকর্তারা টিআরসি চেয়ারম্যানের কাছে তাদের গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে অবহিত করেন।

মাওয়া ও জাজিরা উভয়প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে আগত সকলের মানসম্মত নেটওয়ার্ক নিশ্চিতে বিদ্যমান সাইট ও অস্থায়ী সাইটে বিভিন্ন আধুনিক প্রযুক্তি, সর্বোচ্চ পরিমাণে তরঙ্গ, ২টি উচ্চক্ষমতা সম্পন্ন অ্যান্টেনা, ৬টি ফোর্থ সেল ইত্যাদি সংযোজন এবং টুজি, থ্রিজি ও ফোরজি প্রযুক্তির সক্ষমতা ও ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করেছেন।

পদ্মা সেতু ও তদসংলগ্ন এলাকার নেটওয়ার্কের পাশাপাশি বাবুবাজার-ভাঙ্গা হাইওয়ে সংলগ্ন এলাকার মহাসড়ক ব্যবহারকারীদের জন্য মানসম্মত টেলিযোগাযোগ সেবা নিশ্চিতে মোবাইল অপারেটরগুলো তাদের সাইটের ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করেছে। বাবুবাজার-ভাঙ্গা হাইওয়ে সংলগ্ন এলাকায় গ্রামীনফোনের ৫০টি সাইটের ট্রান্সমিশন ব্যান্ডউইথ বৃদ্ধি করা হয়েছে।  

এছাড়াও টেলিটক এনটিটিএন অপারেটরের নিকট হতে ট্রান্সমিশনের উদ্দেশ্যে আনলিমিটেড ব্যান্ডউইথ গ্রহণ করেছে। পদ্মা সেতু ও সংলগ্ন এলাকায় নেটওয়ার্কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য সকল মোবাইল অপারেটর কর্তৃক বিশেষ মনিটরিং টিম গঠন করা হয়েছে।  

গ্রামীনফোনের পক্ষ থেকে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীনফোনের ইন্টারনেট ভিত্তিক অ্যাপ ‘MyGP App’ ব্যবহার করে গ্রামীনফোনের গ্রাহকরা উদ্বোধনী অনুষ্ঠান বিনামূল্যে যেকোনো স্থান হতে সরাসরি উপভোগ করতে পারবেন।

  যশোরের আলো
  যশোরের আলো