মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
১৯

বিয়ের আগেই অদ্ভুত চুক্তি বউয়ের, ভয়ে কাঁপছেন বর!

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

বিয়ে এক চিরকালীন প্রথা। এক প্রাচীন সামাজিক বন্ধন। তবে সময়ের সঙ্গে সঙ্গে বদলে যাচ্ছে এই সম্পর্কের রসায়ন। উঠে আসছে নানা নতুন সমীকরণ। 

সম্প্রতি এমনই একটি ঘটনা সামনে আসে যা শুনে অবাক নেটিজেনরা। এক ব্যক্তি সম্প্রতি তার সোশ্যাল মিডিয়া  হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন তার স্ত্রীর আজব কীর্তি যা তাকে হতবাক করে দিয়েছে।

ঐ ব্যক্তি জানান, 'আমি একজন বিবাহিত পুরুষ। আমার বিয়ে হয়েছে চার বছর হয়েছে। আমাদের বিবাহিত জীবন প্রথমদিকে ঠিকই ছিল। তবে মুশকিল হলো, সম্প্রতি আমার স্ত্রী অদ্ভুত রকমের অচরণ করছেন। কিছুদিন ধরে উনি আমার সঙ্গে খুব দুর্ব্যবহার করে চলেছেন। বিষয়টি লজ্জাজনক হলেও আমি কারো কাছ থেকে গোপন করতে চাই না। তবে জানলে অবাক হয়ে যাবেন যে বিয়ের আগেই কিন্তু আমার স্ত্রী বিবাহসংক্রান্ত একটি ভয়ানক চুক্তি করে নিয়েছিলেন আমার সঙ্গে। 

ঐ ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় জানান, এই ধরনের চুক্তিকে বলে। এই ধরনের চুক্তির মাধ্যমে কারো একজনের মৃত্যু হলে বা বিবাহ বিচ্ছেদ হলে টাকা ও সম্পত্তির পাশাপাশি ঐ চুক্তি অনুযায়ী সন্তানেরও ভাগ বাটোয়ার হয়। আমার সঙ্গেও এমনটাই ঘটেছে। এই সম্প্রতি স্ত্রীর ব্যবহারে আচমকা বদল দেখে এই বিষয়টি নিয়ে আমি খুবই ভয়ে রয়েছি। বুঝতে পারছি না, এই সমস্যার সমাধান করব কী করে।

তিনি আরো জানান, 'বিয়ের আগে এই চুক্তিটি নিয়ে আমি খুব বেশি ভাবিনি। কারণ জীবনে সত্যিই যে কেউ এমন কাজ করতে পারেন তা আমি আশা করিনি। ফলে তখন বিয়ের পরে এই নিয়ে আমাদের তরফ থেকে চুক্তিভঙ্গের কোনও উদ্যোগও আমি নিইনি। তবে এখন বুঝতে পারছি, ভুলটা ঠিক তখনই হয়েছিল। তাই এই সমস্যা আজ আমার পিছু ধাওয়া করে বেড়াচ্ছে। এই অবস্থায় দাঁড়িয়ে আমি কী করতে পারি, কোনো বিশেষজ্ঞ যদি এই বিষেয় আমায় পরামর্শ দেন, আমি উপকৃত হব।

ঐ ব্যক্তি জানান বর্তমানে স্ত্রীর দুর্ব্যবহার ও হঠাৎ এই বদলের কারণ বুঝতে না পেরেই তার সন্দেহ বাড়ছে। সম্পর্কে সিঁদুরে মেঘ দেখছেন ঐ ব্যক্তি। কারণ এখন স্ত্রীর আচরণ তার পছন্দ নয়। তবে ঐ চুক্তির ভয়েই এবার ওনার রাতের ঘুম ছুটেছে। 

সূত্র: নিউজ ১৮ 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর