রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
ফেব্রুয়ারি ঘিরে গদখালীর ৫০ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য ফুল চাষে রঙিন ঝিকরগাছার সাজেদার জীবন ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ নির্মাণের অগ্রগতি ৭০ শতাংশ যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা যশোরের ৪০০ টন বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া-সিঙ্গাপুর-তাইওয়ানে দেশের বাজারে কমলো সোনার দাম
৪০

এবার বাংলাদেশি সমর্থকদের খবর ব্রাজিলের গণমাধ্যমে

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২  

এবার বাংলাদেশে ব্রাজিল সমর্থকদের বিষয়টি তুলে আনল ব্রাজিলের বৃহত্তম স্পোর্টস সাইট ইউওএল। সোমবার বাংলাদেশের ব্রাজিল ফুটবলকেন্দ্রিক উন্মাদনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে এ গণমাধ্যমটি। 

ফুটবল বিশ্বকাপ মানেই বাংলাদেশের ফুটবলপ্রেমীদের কাছে এক উৎসব। প্রিয় দলের সমর্থনে বিশ্বকাপের এক-দুই মাস উন্মাদনায় ভাসে পুরো দেশ। এবারের বিশ্বকাপও তার ব্যতিক্রম নয়। প্রতিবারের মতো এবারও বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থনই লক্ষ্য করা যাচ্ছে বেশি। আর ব্রাজিলের এ সমর্থন চোখ এড়ায়নি দেশটির গণমাধ্যমের। বাংলাদেশের ব্রাজিল বন্দনায় সরব এবার তারাও। 

বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মনস্তাত্ত্বিক দ্বন্দ্বটা চলে আসছে এই শতাব্দীরও আগে থেকে। দিন দিন বাড়ছে এ উত্তেজনা। এবারের বিশ্বকাপেও দেখা গেছে পতাকা-ব্যানার নিয়ে দুই দলের সমর্থকদের উদযাপন। বাংলাদেশের আর্জেন্টিনার সমর্থনের ব্যাপারটি জানতে পেরে কয়েকদিন আগে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। এবার বাংলাদেশে ব্রাজিল সমর্থকদের বিষয়টি তুলে আনল ব্রাজিলের বৃহত্তম স্পোর্টস সাইট ইউওএল। 

সোমবার বাংলাদেশের ব্রাজিল ফুটবলকেন্দ্রিক উন্মাদনা নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে ইউওএল। সেখানে তারা দেখিয়েছে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের সমর্থকদের ব্রাজিল দলকে নিয়ে  উৎসাহ-উদ্দীপনা। বিশ্বকাপের আগে এবং আসর চলাকালে দেশের বিভিন্ন অঞ্চলে হওয়া ব্রাজিল সমর্থকদের মিছিল-মিটিংয়ের বিষয়টিও তুলে এনেছে তারা। 

বিশ্বকাপ শুরু হলে সমগ্র দেশের একটি বড় অংশ ব্রাজিলের পতাকা টানায়। ব্রাজিলের গণমাধ্যম ইউওএল এই বিষয়টিও গুরুত্বের সঙ্গে তুলে এনেছে তাদের সংবাদে। এছাড়া বিশ্বকাপকে নিয়ে বাংলাদেশের সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভিতে হওয়া এক রম্যবিতর্কের ভিডিও দেখিয়েছে গণমাধ্যমটি। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর