রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২২ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
২৫

‘খেলা বিনোদনের মাধ্যম’

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২  

ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা ওয়ার্ল্ড কাপ। এবারের বিশ্বকাপ আসর বসেছে কাতারে। ফুটবল জ্বরে ভাসছে গোটা বিশ্ব। এদিকে তারকা দম্পতি ওমর সানি-মৌসুমী ব্রাজিলের সমর্থক। প্রিয় দল ব্রাজিল নিয়ে আশাবাদি মৌসুমী।

মৌসুমী বলেন, আমি ছোটবেলা থেকেই ফুটবল খেলা পছন্দ করি। সিনেমায় কাজ শুরুর পর শুটিং নিয়ে ব্যস্ত থাকলেও সময় করে খেলা দেখতাম। আমার প্রিয় দল ব্রাজিল। ছোটবেলা থেকেই আমি দলটিকে সমর্থক করি। শুধু আমার একা নয়, আমার পরিবারের অন্যান্য সদস্যদেরও প্রিয় দল ব্রাজিল। আমরা, ফুটবল বিশ্বকাপ এলে নিয়মিত সবাই মিলে খেলা উপভোগ করি। এবারো তার ব্যত্যয় ঘটছে না।

এবারের বিশ্বকাপটা ব্যতিক্রম মনে হচ্ছে মৌসুমীর কাছে। ‘এবার সব কিছু কেমন যেন এদিক-সেদিক মনে হচ্ছে। যে দলগুলো অতীতে ভালো খেলেছিল, র‌্যাংকিংয়ে সামনের সারিতে, এখন তাদের নিয়ে প্রেডিকশন করা যাচ্ছে না। নন ফেভারিট দলগুলো বেশি ভালো করছে এবার। প্রথম রাউন্ডে ব্রাজিল ক্যামেরুনের সঙ্গে হেরেছে। খারাপ লেগেছে খুব। সে খারাপ লাগাটা উসুল হয়ে গেছে। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ব্রাজিল দেখিয়ে দিয়েছে তারাই সেরা।

তিনি বলেন, আমি প্রত্যাশা করি, এবারের বিশ্বকাপ ট্রফি ব্রাজিল অর্জন করে নেবে। তবে যারা ফুটবল বিশ্বকাপের খেলা উপভোগ করছেন তাদের কাছে আমার একটি কথা, খেলা বিনোদনের একটি মাধ্যম। এটিকে উপলক্ষ্য করে কেউ যেন বিবাদে না জড়ান। এবার গণমাধ্যমে কিছু খবর আমাদের কষ্ট দিচ্ছে। খেলা নিয়ে তর্কবিতর্ক চাই না। যে দল ভালো খেলবে সে দল বিজয়ী হবে, এটাই স্বাভাবিক। আজ হেরেছি তো কি হয়েছে; আগামীতে বিজয়ী হবো। এমন ভাবনা লালন করুক সবাই, এটাই প্রত্যাশা করি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর