মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
২১

সুইস সম্মেলনে যোগ ‘দিচ্ছেন না’ জেলেনস্কি

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির আগামী সপ্তাহে সুইস শহর লুগানোতে ব্যক্তিগতভাবে একটি সম্মেলনে যোগ দেওয়ার সম্ভাবনা খুবই কম। যেখানে যুদ্ধবিধ্বস্ত দেশটি পুনর্নির্মাণের উপায় নিয়ে আলোচনা করা হবে।

এর পরিবর্তে জেলেনস্কি সম্ভবত আগামী সপ্তাহের সম্মেলনে ভিডিও লিঙ্কের মাধ্যমে ইউক্রেন রিকভারি কনফারেন্সে আন্তর্জাতিক গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময়  করবেন।

"যুদ্ধের সময়, আমাদের রাষ্ট্রপতির পক্ষে দেশ ছেড়ে চলে যাওয়া আইনি কারণে সম্ভব নয় কারণ তিনি সর্বোচ্চ দায়িত্বের ব্যক্তি"- সুইজারল্যান্ডে ইউক্রেনের রাষ্ট্রদূত আর্টেম রাইবচেঙ্কো বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেয়েন ৪-৫ জুলাই দক্ষিণ সুইজারল্যান্ডের লুগানো ভ্রমণ করবেন বলে আশা করা হচ্ছে।

সুইজারল্যান্ড বলছে, বিশ্বব্যাংক ও জাতিসংঘসহ ৪১টি দেশ ও ১৯টি আন্তর্জাতিক সংস্থা আমন্ত্রণ পেয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ইগনাজিও ক্যাসিস মন্ত্রী, প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টদের সঙ্গে একটি উচ্চ পর্যায়ের বৈঠকের কথা ভাবছেন।এর মধ্যে নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং প্রায় ১,৬০০ সুইস সৈন্য পুলিশ মোতায়েন করা হবে।

ইউক্রেন অনুমান করেছে যে, ২৪ ফেব্রুয়ারি আক্রমণকারী রাশিয়ান সৈন্যদের দ্বারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত দেশটি পুনর্নির্মাণের জন্য ৬০০ বিলিয়ন ডলার ব্যয় হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর