রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
ফেব্রুয়ারি ঘিরে গদখালীর ৫০ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য ফুল চাষে রঙিন ঝিকরগাছার সাজেদার জীবন ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ নির্মাণের অগ্রগতি ৭০ শতাংশ যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা যশোরের ৪০০ টন বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া-সিঙ্গাপুর-তাইওয়ানে দেশের বাজারে কমলো সোনার দাম
৬৭

শুরু হচ্ছে জয়ার ‘তৃতীয় ইনিংস’

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২  

কয়েকদিন ধরেই বিনোদন অঙ্গনে একটা গুঞ্জন চলছিল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে। শোনা যায়, বলিউডের ছবিতে অভিনয় করছেন বাংলাদেশের এই অভিনেত্রী। কিন্তু এ নিয়ে তার সঙ্গে কথা বলা হলে তিনি মুখে কুলুপ এঁটেছিলেন। অবশেষে গতকাল মুখ খুললেন তিনি। জানিয়েছেন গুঞ্জন সত্যি। 

বাংলাদেশের পাশাপাশি এক দশক ধরে পশ্চিমবঙ্গের বাংলা সিনেমায় অভিনয় করছেন জয়া আহসান। ‘আবর্ত’ দিয়ে শুরু করা এই অভিনেত্রীর সেখানে রয়েছে শক্ত অবস্থান। এবার হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করে ক্যারিয়ারের নতুন ইনিংস শুরু করতে চলেছেন জয়া আহসান।

নাম ঠিক না হওয়া একটি ছবিতে অভিনয় করতে চলেছেন জয়া আহসান। আর সেটি পরিচালনা করছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। বলিউড সিনেমাটির মহরত অনুষ্ঠানে জয়া আহসান বলেন, আমার প্রথম হিন্দি সিনেমা। চরিত্রটিও দারুণ। এই ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়ে বেশ রোমাঞ্চিত ছিলাম। তাই হ্যাঁ বলতেও সময় নিইনি। 

আগে আরো দুটি হিন্দি চলচ্চিত্র বানিয়েছেন অনিরুদ্ধ রায়চৌধুরী। ছবি দুটি হচ্ছে ‘পিঙ্ক (২০১৬)’ এবং ‘লস্ট (২০২২)’। এর মধ্যে অমিতাভ বচ্চন ও তাপসী পান্নু অভিনীত ‘পিঙ্ক’ ভারতের জাতীয় পুরস্কারে সামাজিক ইস্যুতে সেরা সিনেমার স্বীকৃতি পেয়েছে।

অন্যদিকে ছবিতে জয়ার সহশিল্পী পঙ্কজ ত্রিপাঠি ‘গ্যাংস অব ওয়াসিপুর’ সিনেমায় ‘সুলতান’ চরিত্র করে খ্যাতি পান। জয়া আহসানসহ অন্য অভিনয়শিল্পী ও কলাকুশলীদের একাধিক স্থিরচিত্র নিজের ভেরিফায়েড ফেসবুকে শেয়ার করে ছবিটির কথা জানান দিয়েছেন পঙ্কজ ত্রিপাঠি।

ভারতীয় এই অভিনেতার উল্লেখযোগ্য অন্য ছবির মধ্যে আছে ‘মাসান (২০১৫)’, ‘নিউটন (২০১৭)’, ‘স্ত্রী (২০১৮)’, ‘লুডো (২০২০)’ ও ‘মিমি (২০২১)’। ‘নিউটন’–এ অভিনয়ের জন্য জাতীয় পুরস্কারে বিশেষ স্বীকৃতিও পেয়েছেন তিনি। ওয়েব সিরিজ ‘মির্জাপুর’-এ প্রশংসিত হয়েছে তাঁর অভিনয়। ছবিতে সহশিল্পী হিসেবে আরও আছেন ‘দিল বেচারা’খ্যাত (২০২০) সানজানা সঙ্গী।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর