বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২   ভাদ্র ২ ১৪২৯   ২০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু জুলাইয়ে যুক্তরাজ্যে পোশাক রপ্তানি বেড়েছে ৩৩ শতাংশ ৪ কোটি ২১ লাখ মানুষ পেয়েছে বুস্টার ডোজ নড়াইলে পাটের বাম্পার ফলনের সম্ভাবনা চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা শেখ হাসিনার নেতৃত্ব অনুকরণীয়: এমপি নাবিল প্রয়োজনে বিদেশ থেকে ডিম আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী বিদ্যুৎ-জ্বালানির দাম সহনীয় করা হবে: জ্বালানি প্রতিমন্ত্রী
২৬

যশোর জেলা শিল্পকলা একাডেমির নির্বাচন কাল

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

রাত পোহালেই যশোর জেলা শিল্পকলা একাডেমির পরিচালনা কমিটির চতুর্থ নির্বাচন। মাঠে ভোটারদের মনোরঞ্জনে রংধনু ও লাল-সবুজ পরিষদের প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। শনিবার (২ জুলাই) অনুষ্ঠিত হবে নির্বাচন।

এবার নির্বাচনে লড়ছে দুটি পরিষদ- রংধনু পরিষদ ও লাল-সবুজ পরিষদ। নির্বাচনে এক গ্রুপ আরেক গ্রুপের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করছে। নতুন নতুন প্রতিশ্রুতিও দিচ্ছেন সবাই।

রংধনু পরিষদ বলছে, লাল-সবুজ প্যানেলের সদস্যদের কার্যক্রমে যশোরের সংস্কৃতিমনা মানুষ অতিষ্ঠ। ভোটাররা এবার পরিবর্তন চান, তাই ভোটের জোয়ার তাদের দিকে। 

আর লাল-সবুজ পরিষদ বলছে, যে পদের যোগ্য নয়, তারা সে পদেই প্রার্থী হয়েছেন। এটা অন্তত এ নির্বাচনে কাম্য নয়। ফলে, ভোটাররাই বিচার করবে কোন পরিষদ যোগ্য।  

ভোটাররা বলছেন, করোনার কারণে তারা দীর্ঘদিন ধরে শিল্পকলার নির্বাচনী উৎসব থেকে বঞ্চিত হয়েছেন। এ নির্বাচনের মাধ্যমে তাদের মধ্যে উৎসাহ উদ্দীপনা কাজ করছে। তবে, নেতা নির্বাচনে অনেকটা চুলচেরা বিশ্লেষণ করবেন বলে মন্তব্য ভোটারদের।   

এবারের নির্বাচনে রংধনু পরিষদে সহ-সভাপতি পদে জাহাঙ্গীর আলম ও  আসাদ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক পদে শেকড়ের সাধারণ সম্পাদক রওশন আরা রাশু, যুগ্ম সম্পাদক পদে তির্যক যশোরের সহসভাপতি আনিসুজ্জামান পিন্টু ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন মিঠু, সদস্য পদে যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাজ্জাদ গনী খাঁন রিমন, যশোর শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক প্রদীপ চক্রবর্ত্তী রানা ও সদস্য পদে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ফয়সাল খান প্রার্থী।

অপরদিকে, লাল-সবুজ পরিষদে সহসভাপতি পদে চাঁদের হাটের সাধারণ সম্পাদক ফারাজী আহম্মেদ সাঈদ বুলবুল ও উদীচী যশোরের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব, সাধারণ সম্পাদক পদে সুরধুনী সংগীত নিকেতনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, যুগ্ম সম্পাদক পদে তির্যক যশোরের অনুপম দাস ও ডায়মন্ড ক্লাবের চঞ্চল সরকার, সদস্য পদে সুরবিতান সংগীত একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসুদেব বিশ্বাস, পুনশ্চ যশোরের সহসভাপতি শহিদুল হক বাদল ও বিবর্তন যশোরের ডাক্তার মোঃ আতিকুজ্জামান রনি প্রার্থী হয়েছেন।

শেষ সময়ের নির্বাচনী প্রচারণায় দু’প্যানেলের প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। দু’পক্ষের প্রার্থীরাই দাবি করেছেন তাদের অবস্থান শক্ত এবং বিজয়ী হবেন।  

এ ব্যাপারে রংধনু প্যানেলের নির্বাচন পরিচালনা পর্ষদের আহ্বায়ক কবি কাসেদুজ্জামান সেলিম বলেন, ভোটারদের জোয়ার তাদের প্যানেলের দিকে। যার জন্য এ প্যানেলকে লাল-সবুজ অনেকটাই ভয় পাচ্ছে। লাল-সবুজ যশোরের সাংস্কৃতিক অঙ্গনে চিড় বা মরীচিকা ধরিয়েছে। এজন্য সবাই তাদের উপর অতিষ্ঠ। তাছাড়া, ভোটাররা পরিবর্তন চান। লাল-সবুজ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী ক্ষমতায় ছিলেন। তার কারণে অনেক ভোটার তাদের ভোটাধিকার থেকে বাদ পড়েছেন।

অপরদিকে, লাল-সবুজ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী মাহমুদ হাসান বুলু বলেন, রংধনু পরিষদের প্রার্থীরা অযোগ্য। তারা সাংস্কৃতিক মনা না। তাদের প্রচারপত্রে যা যা লিখে প্রচার করছে তা যথেষ্ট আপত্তিকর। প্রচারপত্রে নিজের যোগ্যতার বিবেচনা না করেই নানান তথ্য লেখা হয়েছে। এটি করে ভোটারদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। ভোটাররাই বিবেচনা করবেন কারা যোগ্য।

আগামী ২ জুলাই জেলা শিল্পকলা একাডেমিতে সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটাধিকার প্রয়োগ করবেন ৯৭৫ জন ভোটার।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর