রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
ফেব্রুয়ারি ঘিরে গদখালীর ৫০ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য ফুল চাষে রঙিন ঝিকরগাছার সাজেদার জীবন ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ নির্মাণের অগ্রগতি ৭০ শতাংশ যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা যশোরের ৪০০ টন বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া-সিঙ্গাপুর-তাইওয়ানে দেশের বাজারে কমলো সোনার দাম
৭৫

ভারত থেকে ২২১১ টন পেঁয়াজ আমদানি করেছে টিসিবি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২  

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দুই হাজার ২১১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। প্রতি মেট্রিক টন পেঁয়াজ ৩১৯ মার্কিন ডলার মূল্যে আমদানি করা হয়েছে।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলের পর থেকে এসব পেঁয়াজ বেনাপোল বন্দর থেকে খালাস হয়েছে। এ পেঁয়াজ খালাস করতে বেনাপোল কাস্টমস হাউজে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন কনফিডেন্স ট্রেড এ্যাসোসিয়েট সিএন্ডএফ এজেন্ট।

সিএন্ডএফ এজেন্টের ম্যানেজার মুর্তজা শরীফ জানান, সরকার ২ হাজার ২১১ মেট্রিক টন পেঁয়াজ বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানি করেছে। আমদানিমূল্যের ওপর ১০ শতাংশ শুল্ক কর দিয়ে প্রতি কেজি পেঁয়াজের আমদানি খরচ পড়ছে ৩৭.৮৯ টাকা। বন্দর থেকে পেঁয়াজ দ্রুত খালাস নিয়ে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে বলেও তিনি জানান।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, বন্দর থেকে দ্রুত পেঁয়াজ খালাস হয়ে দেশের বিভিন্ন গন্তব্যে পৌঁছতে তারা সব ধরনের সহযোগিতা করছেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর