সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৩২

নতুন পথে যুদ্ধের প্রস্তুতি রাশিয়ার

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

পশ্চিমা দেশসহ মিত্র দেশগুলো থেকে পাওয়া অস্ত্র দিয়ে রাশিয়ায় পাল্টা হামলা চালিয়েছে ইউক্রেন। এ ক্ষোভ থেকেই পাল্টা প্রতিশোধ নিতেই ইউক্রেনর দক্ষিণ অংশে সৈন্যদের জড়ো করছে রাশিয়া। 

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য প্রকাশ করেছে। -খবর গাডিয়ান, আল জাজিরার।

গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, সতর্কতার অংশ হিসেবে ইউক্রেনের সেনারা দেশটির দক্ষিণাঞ্চলের রেলপথ, সেতু ও গোলাবারুদ্ধের ডিপোতে মনোযোগ দিচ্ছেন। এছাড়া খেরসন থেকে রাশিয়ার দখল করা ক্রিমিয়ায় সমন্বিত বাধা সৃষ্টি করা হয়েছে। এমনকি রাশিয়ার সক্ষমতা ধ্বংস করতে সরঞ্জামের যোগান বাড়ানোর ব্যবস্থা করা হচ্ছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কিছু অংশে সামরিক হামলা চালানো হয়েছে। এতে বিদ্যুৎকেন্দ্রটি মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনের পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের চালক বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত ফেব্রুয়ারির শেষ দিকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরপর থেকে ইউক্রেনের বেশ কয়েকটি অঞ্চল নিজেদের নিয়ন্ত্রণে নেয় রুশ সৈন্যরা।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর