সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
২৩

মাস সেরার লড়াইয়ে জনি-রুট-মিচেল

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

 আইসিসির জুন মাসের সেরা অর্থাৎ ‘প্লেয়ার অব দ্য মান্থ’ ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকা ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, জো রুট এবং নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল।

গেল মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সোমবার (৪ জুলাই) পুরুষ ও নারী ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। নারী তিন ক্রিকেটার হলেন দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল ও মারিজান ক্যাপ এবং ইংল্যান্ডের ন্যাট সিভার।

নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাককালামের অধীনে সাদা পোশাকে অপ্রতিরোধ্য হয়ে উঠছে ইংল্যান্ড। গেল মাসেই নিজেদের মাটিতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে ইংলিশরা। প্রত্যাবর্তনের এই মঞ্চে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন জনি বেয়ারস্টো এবং সাবেক অধিনায়ক জো রুট।

কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পথে ইংলিশদের হয়ে বড় অবদান রাখেন বেয়ারস্টো। বিশেষ করে সিরিজের দ্বিতীয় টেস্টে ২৯৮ রান তাড়ায় টি-টোয়েন্টি মেজাজে ১৩৬ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। জিতে নেন ম্যাচ সেরার পুরস্কারও। তিন ম্যাচের সিরিজে দুই সেঞ্চুরি ও এক ফিফটিতে ৩৯৪ রান করেন তিনি ।

অন্যদিকে, অধিনায়ক হিসেবে বাজে সময় পার করা রুট নেতৃত্ব ছাড়ার পর ব্যাট হাতে যেন আরও সপ্রতিভ। টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেন তিনি। 

লর্ডস টেস্টের চতুর্থ ইনিংসে সেঞ্চুরি তুলে নেন বিশ্বসেরা এই ব্যাটার। এছাড়া নটিংহ্যামেও হাঁকান আরেক সেঞ্চুরি। তিন ম্যাচের সিরিজে দুই সেঞ্চুরি ও এক ফিফটিতে দ্বিতীয় সর্বোচ্চ ৩৯৬ রান তার। 

এদিকে, দলের ভরাডুবিতেও ব্যাট হাতে স্বপ্নের মতো এক সিরিজ কেটেছে ডেরিল মিচেলের। সিরিজে সর্বোচ্চ ৫৩৮ রান করেন তিনি। সিরিজ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

অন্যদিকে, নিউজিল্যান্ডের পর ভারতের বিপক্ষে চলমান এজবাস্টন টেস্টেও ছন্দ ধরে রেখেছেন জনি বেয়ারস্টো এবং জো রুট। টেস্টের চতুর্থ দিন শেষে দু’জনের দেড়শো রানের বেশি জুটিতে ভর করে জয়ের সুবাস পাচ্ছে ইংল্যান্ড। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর