মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
১০১

সফট লোনে সাইকেল পেলেন ঢাবি শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২১  

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী ফোরামের উদ্যোগে ‘মেধাবীর দ্রুতি’ প্রকল্পের মাধ্যমে সফট লোনে (সুদমুক্ত ঋণে) সাইকেল পেয়েছেন ঢাবি শিক্ষার্থীরা।

শনিবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক অনুষ্ঠানের মাধ্যমে প্রথম পর্যায়ে ১০ জন শিক্ষার্থীকে সাইকেল তুলে দেওয়া হয়। প্রতি মাসে কমপক্ষে ১০ জন এবং বছরে ১২০ জন শিক্ষার্থীকে সফট লোনে সাইকেল দেওয়ার হবে বলে জানিয়েছে সংগঠনটি।

সাইকেল প্রদান অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফোরামের প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজার তালুকদার, ‘মেধাবীর দ্রুতি’ প্রকল্পের উদ্যোক্তা সিদ্দিকী মহসীন পাটোয়ারী, প্রকল্প পরিচালক হাবিবুর রহমান রবিনসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে প্রকল্প পরিচালক হাবিবুর রহমান রবিন বলেন, সফট লোনে সাইকেলের জন্য আমরা শিক্ষার্থীদের থেকে আবেদন আহ্বান করেছিলাম। যেখানে মোট আবেদন আসে ২৪১টি। সেখান থেকে বাছাই করে প্রথম পর্যায়ে ১০ জনের হাতে সাইকেল তুলে দিতে সক্ষম হয়েছি। পর্যায়ক্রমে প্রতি মাসে কমপক্ষে ১০ জন শিক্ষার্থীকে আমরা সাইকেল দিতে পারব বলে প্রত্যাশা করছি। 

তিনি আরও বলেন, আমাদের এই প্রক্রিয়া বছরব্যাপী চলমান থাকবে। প্রয়োজনের ভিত্তিতে সফট লোনে সাইকেল দেওয়া হবে এবং প্রত্যেক গ্রহীতা মাসে এক হাজার টাকা সুদমুক্ত কিস্তির মাধ্যমে লোনের টাকা পরিশোধ করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফোরামের প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজার তালুকদার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সফট লোনে সাইকেল প্রদানের মাধ্যমে তাদের সমস্যা কিছুটা হলেও লাঘব হবে। আমরা সংগঠন থেকে প্রতিনিয়ত শিক্ষার্থীবান্ধব কাজের উদ্যোগ নেয়ার চেষ্টা করছি। আমাদের আরও বেশ কিছু প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর