সোমবার   ০৩ অক্টোবর ২০২২   আশ্বিন ১৭ ১৪২৯   ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে আগাম শীতকালীন সব‌জি চাষ, ভালো দামে খু‌শি কৃষক দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি ঝিনাইদহে ছড়িয়ে পড়ছে লাম্পি স্কিন ডিজিজ, দিশেহারা খামারিরা ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি যশোর ভবদহের ধলিয়ার বিলে নির্মিত হবে ইপিজেড
৪৮

ঘরে বসেই ব্লিচ করুন

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২  

ত্বকের উজ্জলতা বৃদ্ধি করতে ব্লিচ-হলো ভালো পদ্ধতি। সপ্তাহে দুই থেকে তিন বার ব্লিচ করা ভালো। কিন্তু এর জন্য বার বার পার্লারে যাওয়ার কোন প্রয়োজন নেই। বাসায় বসেই ব্লিচ করুন। 

ব্লিচের জন্য যা লাগবে : এর জন্য সব চাইতে ভালো প্রাকৃতিক উপাদান লেবু। একটি লেবু নিয়ে মাঝামাঝি কেটে নিন। এরপর এক খণ্ড নিয়ে মুখে হালকা ভাবে ঘষতে থাকুন। মুখের পুরো অংল লেবুর রস লাগানোর পরে ত্বকে শুকতে দিন। শুকিয়ে যাবার পর হালকা গরম পানি দিয়ে ঘষে তুলে ফেলুন। তবে যদি অ্যালার্জির সমস্যা থেকে থাকে তাহলে এটা ব্যবহার না করাই ভালো।

যাদের অ্যালার্জির সমস্যা আছে : তাদের জন্য ভালো উপায় হতে পারে এক টেবিল চামচ দুধ ও এক টেবিল চামচ মধুর মিশ্রণ, এটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে সামান্য ঘষে তুলে ফেলুন। সপ্তাহে দুই বার বা তিন বার এটা করতে পারেন।

  যশোরের আলো
  যশোরের আলো