রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৩ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
ফেব্রুয়ারি ঘিরে গদখালীর ৫০ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য ফুল চাষে রঙিন ঝিকরগাছার সাজেদার জীবন ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ নির্মাণের অগ্রগতি ৭০ শতাংশ যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা যশোরের ৪০০ টন বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া-সিঙ্গাপুর-তাইওয়ানে দেশের বাজারে কমলো সোনার দাম
১৭৬

যমজ ভাই বিয়ে করেছেন যমজ বোনকে, বাবাকে চেনে না সন্তানরা

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২  

আমেরিকার ভার্জিনিয়ার বাসিন্দা ব্রায়ানা ও ব্রিটনি ডিয়ান যমজ। ২০১৮ সালে তারা বিয়ে করেন যশ ও জেরেমি সলাইয়ের নামের দুই যুবককে। যশ ও জেরেমিও যমজ। সম্প্রতি দুই দম্পতিই জন্ম দেন পুত্রসন্তানের। আলদা বাবা-মায়ের সন্তান হলেও দুই বাচ্চা‘জিনগত সহোদর’।

তিন মাসের পার্থক্যে জন্ম হয়েছে দুই ভাইয়ের। কিন্তু তাদের জিনগত উপাদান একেবারেই দুই সহোদরের মতো। বিষয়টিকে বিজ্ঞানের ভাষায় বলে, ‘কোয়াটারনারি টুইন’। এ ক্ষেত্রে দুই দম্পতির জিনগত উপাদান কার্যত অভিন্ন। তাই বাবা-মা আলাদা হলেও জিনগত ভাবে দুই খুদের জন্য বিষয়টি একই মা-বাবার সন্তান হওয়ার মতো ঘটনা। বিষয়টি এতই বিরল যে, পুরো পৃথিবীতে মাত্র ৩০০টি এমন ঘটনা ঘটেছে বলে দাবি ব্রায়ানার।

দুই যমজ দম্পতি নিত্যনতুন ভিডিও করেন নিজেদের পারিবারিক ঘটনা নিয়ে। সেখানে একই রকম পোশাক পরেন তারা। কখনো কখনো দুই সন্তানও চিনতে পারে না আসল বাবা-মা কারা। ইনস্টাগ্রামে তাদের ফলোয়ার  সংখ্যা দুই লাখ ১৯ হাজার।

সূত্র: আনন্দবাজার 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর