বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২   ভাদ্র ২ ১৪২৯   ২০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু জুলাইয়ে যুক্তরাজ্যে পোশাক রপ্তানি বেড়েছে ৩৩ শতাংশ ৪ কোটি ২১ লাখ মানুষ পেয়েছে বুস্টার ডোজ নড়াইলে পাটের বাম্পার ফলনের সম্ভাবনা চৌগাছায় বেশি দামে তেল বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা শেখ হাসিনার নেতৃত্ব অনুকরণীয়: এমপি নাবিল প্রয়োজনে বিদেশ থেকে ডিম আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী বিদ্যুৎ-জ্বালানির দাম সহনীয় করা হবে: জ্বালানি প্রতিমন্ত্রী
৯০

আজ ঈদযাত্রায় রেলের টিকিট বিক্রির শেষ দিন

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঈদযাত্রার রেলওয়ের অগ্রিম টিকিট বিক্রির আজ শেষ দিন। আজ মঙ্গলবার বিক্রি হচ্ছে ঈদের আগের দিন অর্থাৎ শনিবারের টিকিট।

এর আগে, গতকাল সোমবার বিক্রি হয়েছে শুক্রবারের টিকিট। তাই ঐদিনও তুলনামূলকভাবে ভিড় ছিল ঢাকার সাত স্টেশনে। গতকাল সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাত স্টেশন মিলিয়ে কাউন্টারে বিক্রি হয়েছে ১৩ হাজার ৩৬০টি টিকিট। আর অনলাইনে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ মিলিয়ে বিক্রি হয়েছে আরো ১২ হাজার ২৫টি টিকিট।

এদিকে গতকালও স্টেশনে এসে টিকিট না পেয়ে ফিরে যেতে হয়েছে অনেককে। লাইনে দাঁড়িয়ে থাকা অবস্থায় অনেকে টিকিট শেষ হয়েছে বলে কাউন্টার থেকে ঘোষণা শুনেছেন। 

আবার অনেকে পেয়েছেন বহু কাঙ্খিত সেই টিকিট। কমলারপুর রেলওয়ে স্টেশনে টিকিট পেয়ে খুবই খুশি বগুড়ার লিটন মিয়া। যদিও তিনি লাইনে অপেক্ষা করেছেন ১৪ ঘণ্টা। আগের দিন এসেছেন কমলাপুর স্টেশনে। সন্ধ্যা থেকে লাইনে আরেকজনকে রেখে একটু হাঁটাহাঁটি করেছেন। রাতে টিকিটের লাইনে ঘুমিয়েছেন। 

সকালে কাঙ্ক্ষিত টিকিট হাতে পেয়ে বললেন, রেলের তিনটা টিকিট পেতে ১৪ ঘণ্টা অপেক্ষা করা অনেক কষ্টের। তবে শেষ পর্যন্ত টিকিট পেয়েছি, এটাই সফলতা।

এদিকে আজ রেলের ঈদযাত্রার টিকিট বিক্রি শেষ হলেও আগামী বৃহস্পতিবার শুরু হবে ফিরতি টিকিট বিক্রি।

রেলওয়ের কর্মপরিকল্পনা অনুযায়ী, ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই পাওয়া যাবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর