মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯   ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
এসএসসিতে শীর্ষে যশোর ৯৫.১৭, সর্বনিম্ন সিলেটে ৭৮.৮২ শতাংশ মনিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্স, সিজার ছাড়াই সন্তান প্রসবে নড়াইলে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৩০৮৯২ শিক্ষার্থী রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পরীক্ষামূলক উৎপাদন শুরু বেনাপোলে ভ্যানের মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণ আইএমএফ বোর্ডে উঠছে বাংলাদেশের ঋণ প্রস্তাব
২৭৩১

লং সোয়েটার

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০১৯  

ফ্যাশন জগতে সব ঋতুতে ফ্যাশনেবল থাকা চাই। এমনটাই ভাবে ফ্যাশনসচেতন মানুষ। প্রতিবছর শীতের সময়ে কি একই ধাঁচের পোশাক পরতে হবে? একদমই না। তাই শীতকে ঘিরে প্রতিবারই ফ্যাশন বদলের খেলা চলে। এবার নারীদের ফ্যাশনের শীর্ষে রয়েছে লং সোয়েটার।

দেশে নিট আর ওভেন-দুই ধরনের ফেব্রিকেই লং সোয়েটার তৈরি হচ্ছে। নিটের মধ্যে ফেরিস্টারি, টেরি ফ্যাব্রিকেই বেশি। ড্রেপ কার্ডিগান বা লং সোয়েটার বাটনলেস। এর সামনের অংশে লেয়ার থাকে এবং ঝুল নি-লেন্থ পর্যন্ত থাকে। গলার কাট গোল ও ভি-শেপ।

লং সোয়েটারের কার্ট ও স্টাইলে পরিবর্তন হয়েছে অনেক। লং সোয়েটারের কলার শার্টের মতো, অনেকটা ব্লেজার বা কোট কলার টাইপের। নি-লেন্থের ঝুল কোনোটি আলখাল্লার মতো, কোনোটি স্কিনি, আবার কোনোটি কোমর ও হাতের কাছে কিছুটা চাপা। কিছু কিছু সোয়েটারে ওয়েস্টার্ন স্টাইলে বেল্টও রয়েছে। বাটনলেস হওয়ায় চিকন ও মোটা সবাইকেই মানায়।

লং সোয়েটারে গাঢ় রঙের মধ্যে আছে লাল, নীল, সবুজ, সাদা, বেগুনি, কমলা, গোলাপি। পাশাপাশি হালকা রঙের মধ্যে কালো, ছাই, বাদামি। লেইসজুড়ে দেওয়া হয়েছে অনেক লং সোয়েটারে। কিছু সোয়েটারে অ্যামব্রয়ডারি, ব্লক, স্কিন প্রিন্ট, টু টোন ইফেক্ট দিয়ে ডিজাইন করা হয়েছে।

এ বছর শীতে মেয়েদের লং সোয়েটারের চাহিদা সব থেকে বেশি। স্থানভেদে লং সোয়েটারের দামটাও ভিন্ন ভিন্ন হয়। ব্র্যান্ডের মধ্যে আছে জেন্টল পার্ক, এক্সট্যাসি, ক্যাটস আই, ইয়েলো, ইনফিনিটি, আর্টিসান, ফ্রিল্যান্ড। ব্র্যান্ডের লং সোয়েটারের দাম শুরু এক হাজার ৫০০ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত। অন্যদিকে নন ব্যান্ডের লং সোয়েটার পাবেন নিউ মার্কেট গুলিস্তান, মালিবাগ, মগবাজার, ফার্মগেট, বাড্ডা, সদরঘাট, উত্তরা, বনানী, গুলশান, মিরপুর ও বঙ্গবাজারে শীত কাপড়ের দোকানগুলোতে। দাম ৬০০ থেকে এক হাজার ৩০০ টাকার মধ্যে।

  যশোরের আলো
  যশোরের আলো