সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
৩০

এই ছেলেটা এখানে এলো কীভাবে: পাপন

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

টেস্ট অভিষেকটা ডাক মেরে ক্যারিয়ার শুরু করেন মাহমুদুল হাসান জয়। পরের ইনিংসে করতে পারেন মাত্র ৬ রান।

এমন হতাশাময় অভিষেকের পরও তার ওপর নির্বাচকদের দৃষ্টি ইতিবাচকই ছিল। কারণ অভিষেক টেস্টেই পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি, হাসান আলিদের বিপক্ষে খেলতে হয়েছে তাকে।
এর পর নিউজিল্যান্ড সফরে কঠিন কন্ডিশনে ওপেনিংয়ে পাঠানো হয় জয়কে। সেখানে অবশ্য দারুণ পারফরম দেখান জয়। মাউন্ট মুঙ্গানুইতে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, নেইল ওয়াগনারদের মোকাবিলা করে ৭৮ রানের ইনিংস খেলেন।  

এর পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে প্রথম সেঞ্চুরির দেখা পান। ডারবানে ১৩৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। 

সেই ইনিংসের পর অনেকেই বলেছিলেন, টেস্টে বাংলাদেশ একজন স্বীকৃত ওপেনার পেয়েছে।

কিন্তু ওই সেঞ্চুরির পরই অফফরমে চলে যান জয়। পরের তিন ইনিংসে দুটি শূন্যসহ করেন ৪ রান।
সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টে তার ইনিংস ছিল— ০, ৪২, ১০ ও ১৩।

জয়ের এই অফফরম নিয়ে মোটেই সন্তুষ্ট নন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। জয়কে আরও অনেক কিছু শিখে টেস্টে ওপেনিংয়ে নামতে হবে বলে মনে করেন তিনি।

বুধবার সন্ধ্যায় মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাপন বলেন, ‘এই ছেলেটা এখানে এলো কীভাবে? ওর তো আসারই সময় হয়নি। আপনারা আমাকে বলেন ওর কি আসার সময় হয়েছে এখনো? তাও প্রথম টেস্ট পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদির বল ফেস করার জন্য! যে জীবনে এ লেভেলের আন্তর্জাতিক ক্রিকেটেই খেলেনি। তার পর চলে যাচ্ছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। সব কঠিন কঠিন কন্ডিশনে ওকে পাঠিয়ে দিচ্ছি ওপেন করতে। ওর তো ভুল আছেই, ওর শেখার এখনো অনেক বাকি। ওকে নিয়ে কথা বলার তো কিছু নেই। ওকে ডেভেলপ করতে হবে।’

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর