মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরের পুলিশ সুপারসহ ৪ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ ঝিনাইদহে কৃষকের মাঝে কৃষি-পল্লী ঋণ বিতরণ দেশীয় কিটে ২৫০ টাকায় করা যাবে করোনা পরীক্ষা গম-ভুট্টা চাষিরা কম সুদে পাবেন ১ হাজার কোটি টাকার ঋণ
১২৬

২১ বছর পর ঝিকরগাছা পৌরসভা নির্বাচন, রোববার ভোটগ্রহণ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

দীর্ঘ ২১ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিকরগাছা পৌরসভার নির্বাচন। আগামী ১৬ জানুয়ারি  অনুষ্ঠিতব্য এ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করলেও সাথে কিছু উৎকণ্ঠাও রয়েছে। 

শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা ও সাজসজ্জায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। বৃহস্পতিবার পৌরসভার কৃষ্ণনগর, বোটঘাট, কাটাখাল, মোবারকপুর, কৃর্তিপুর, পারবাজার ও পঞ্চনগর ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

চলমান পরিস্থিতির সাথে নিজেদের প্রস্তুত করে ভোটের দিনের অপেক্ষার প্রহর গুণছেন ভোটাররা। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোনো ভোটারকে প্রভাবিত কারার অভিযোগ পাওয়া যায়নি। তবে, ক্ষমতার পালাবদলের একটি সংকেত দিচ্ছেন ভোটাররা।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি  মোস্তফা আনোয়ার পাশা জামাল। চামচ প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল। যদিও তিনি সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে নরে যাওয়ার ঘোষণা দিয়েছেন। 

নারিকেলগাছ প্রতীকে আওয়ামী লীগের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক একেএম আমানুল কাদির টুল্লু, জগ প্রতীকে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছেলিমুল হক সালাম, মোবাইল প্রতীকে যুবলীগ নেতা ইমতিয়াজ আহমেদ শিপন,আব্দুল্লাহ আল সাঈদ রেলইঞ্জিন প্রতীকে নির্বাচন করছেন। 

এবার ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাতজন, নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৪ জন এবং তিনটি সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন প্রার্থী অংশ নিয়েছেন। দীর্ঘ ২১ বছর পর আগামী ১৬ জানুয়ারি এ পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। 

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নারিকেলগাছ প্রতীকের একেএম আমানুল কাদির টুল্লু ও কম্পিউটার প্রতীকের ইমরান হাসান সামাদ নিপুনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে জানিয়েছেন বিভিন্ন ওয়ার্ডের ভোটাররা।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর