বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৬ ১৪২৯   ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে বিনামূল্যে মিলছে হার্ট অ্যাটাকে জীবন রক্ষাকারী ৬ ইনজেকশন ঝিনাইদহে আয়কর দাখিলে মানুষের আগ্রহ বেড়েছে শেষ ষোলোয় টিকে থাকতে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা ঝিনাইদহে তিন হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ বেনাপোলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ
৩৬

৯ মাসে ইসরায়েলের হাতে নিহত ১০০ ফিলিস্তিনি

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

চলতি বছরে ফিলিস্তিনের পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে দখলদার ইসলায়েলি সেনাবাহিনীর বর্বর হামলায় নিহতের সংখ্যা ১০০ জনে দাঁড়িয়েছে।- খবর বিবিসির। 

সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, গত শনিবার ১৮ বছরের এক কিশোরকে পূর্ব জেরুজালেমে গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী। এক সপ্তাহ পর জেনিনের একটি বাড়িতে কামান প্রতিরোধী একটি ট্যাঙ্ক নিয়ে হামলা চালায় ইসরায়েলি সেনারা। এতে অস্ত্রহাতে থাকা একজন ও আরো তিনজন নিহত হন। এসব নিহতের সংখ্যা নিয়েই চলতি বছরে ফিলিস্তিনে ১০০ জন নিহতের ঘটনা ঘটলো। 

এত নিহতদের ঘটনায় বোঝা যাচ্ছে যে, ২০১৫ সালের পর চলতি বছর ফিলিস্তিনি মৃত্যুর সংখ্যা বাড়ছে। ফিলিস্তিনি নিহতদের বেশিভাগেই ইসরায়েলি সেনা ও তাদের নাগরিকদের গুলিতে প্রাণ হারান।

তবে গুলি করে খুব অল্প সংখ্যক হত্যা নিয়ে ফিলিস্তিনি ও ইসরায়েলের মধ্যে বিতর্ক রয়েছে। কারণ ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে  অভিযান চালিয়ে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগ রয়েছে। 

ফিলিস্তিনে ইসরায়েলের বর্বরতার বিষয়টি নিয়ে মানবাধিকার সংগঠনগুলোর উদ্বেগ সর্বোচ্চ।  কারণ, নিহতের পাঁচভাগের একভাগ হচ্ছে শিশু। সবচেয়ে কম বয়সের শিশুর বয়স হচ্ছে ১৪ বছর। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর