শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন কাতারের আমির যশোরে লাগাতার গরমে চরম দুর্ভোগে জনজীবন ৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান
২৭৫

ইবিতে শেখ রাসেলের জন্মদিন পালিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযথ কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত হয়েছে। 

দিনটি উপলক্ষে রোববার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল প্রাঙ্গণে শেখ রাসেলের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল ও কেক কেটে জন্মদিন উদযাপন করে ইবি কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে ইবির উপাচার্য অধ্যাপক এম আবদুস সালামের সভাপতিত্বে উপ-উপাচার্য অধ্যাপক এম শাহিনুর রহমান, হল প্রভোস্ট অধ্যাপক রবিউল হোসেন এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ, ইবি শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক এম রেজুওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক এম মাহবুবর রহমান, শেখ রাসেল হলের হাউস টিউটর লিটন বরুন সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

রোববার রাতে শেখ রাসেলের ওপর একটি ওয়েবিনারের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া ইবি বঙ্গবন্ধু পরিষদ অফিসার শাখা ও ইবি শাখা ছাত্রলীগের কর্মীরাও আলাদাভাবে দিবসটি উদযাপন করছে।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার কনিষ্ঠ ছেলে শেখ রাসেলসহ পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়। শেখ রাসেল তখন চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর