বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ একীভূত হচ্ছে যশোরের ১৬টি সরকারি বিদ্যালয় অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
২০৭

এক উপাদানেই ম্যাজিকের মতো দূর হবে দাঁতের হলদেটে ভাব

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ৩০ মে ২০২০  

সৌন্দর্যের গোপন রহস্য হচ্ছে মুক্ত ঝরা হাসি। আর এই নজরকাড়া হাসি নিমিষেই নষ্ট করে দিতে পারে হলদেটে দাঁত। ঝকঝকে সুস্থ দাঁত ব্যক্তিত্ব প্রকাশ করে। তবে দাঁত যদি হলুদ হয়, তবে তা অবশ্যই আপনার ব্যক্তিত্ব প্রকাশে বাধা হয়ে দাঁড়াবে।

হলদেটে দাঁত সাদা ঝকঝকে করার জন্য রয়েছে কার্যকরী এক প্রাকৃতিক উপায়। ঘরোয়া এই উপায়ে আপনি সহজেই হলদেটে দাঁত থেকে মুক্তি পেয়ে যাবেন। আর এতে ব্যবহার হবে মাত্র একটি বিশেষ উপাদান। দেরি না কররে চলুন জেনে নেয়া যাক ঝকঝকে সাদা দাঁত পাওয়ার উপায়-

যা যা লাগবে 

৪টি তেজপাতা, লেবু অথবা কমলা লেবুর খোসা, ৩টি লবঙ্গ (যদি মাড়িতে ব্যথা বা মুখে গন্ধ থাকে)। 

মাজন তৈরি করার পদ্ধতি

প্রথমে তেজপাতা কিছু সময় কড়াইয়ে দিয়ে নারাচাড়া করে কুড়কুড়ে করে নিন। তারপর এগুলো ভালোভাবে গুঁড়া করে নিন। এবার কমলা লেবু বা লেবুর খোসা শুকিয়ে গুঁড়া করে নিন। এর সঙ্গে লবঙ্গও গুঁড়া করে নিন। এবার সব উপাদান এক সঙ্গে ভালো করে মিশিয়ে নিন।

এই মাজন দিয়ে নিয়মিত দাঁত মাজুন। দেখবেন অল্প কিছু দিনের মধ্যেই ম্যাজিকের মতো আপনার দাঁতের হলদেটে ভাব কেটে যাবে। আর আপনার দাঁত হবে ঝকঝকে সাদা। মূলত হলদেটে দাঁত সাদা করতে দারুণ কাজ করে তেজপাতা।

  যশোরের আলো
  যশোরের আলো