বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
১০০

করোনাভাইরাস রোধে আশার আলো দেখাল চীন

স্বাস্থ্য ডেস্ক:

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

চীনে করোনাভাইরাসের প্রতিষেধক তৈরির চেষ্টা চলছে। এরইমধ্যে আশার আলো দেখতে পেয়েছেন চিকিৎসকরা। চীন বলছে, এই ভাইরাসের নতুন চিকিৎসায় তারা সফল হয়েছেন।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশন শিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, দুটি হাসপাতালের সাতজন মেডিকেল স্টাফকে চিকিৎসা দেয়া হয়েছে। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর দেখা গেছে তাদের মধ্যে এই ভাইরাসের যেসব লক্ষণ দেখা দিয়েছিল তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

শিনহুয়া নিউজ এজেন্সি টোংজির ইউনিয়ন মেডিকেল কলেজ হাসপাতাল এবং মেডিকেল কলেজ অব হুয়াংজং ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির কাছ থেকে জানতে পেরেছে যে, ওই হাসপাতালগুলোর সাত মেডিকেল স্টাফ নতুন চিকিৎসা গ্রহণের পর সুস্থ আছেন।

তাদের মধ্যে এই ভাইরাসের যেসব লক্ষণগুলো দেখা গিয়েছিল সেগুলো নিয়ন্ত্রণে এসেছে। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা নতুন এই ভ্যাকসিনের সফলতা যাচাই করতে পারেনি। তবুও দ্রুত ছড়িয়ে পড়া এই ভাইরাস নিয়ন্ত্রণের ক্ষেত্রে এই ঘটনাকে সফলতা হিসেবেই দেখছে চীন।

  যশোরের আলো
  যশোরের আলো