শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
৩০৫

চৌগাছায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২১  

যশোরের চৌগাছা উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুর ১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে বেলুন উড়িয়ে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার জানান এবারের পুষ্টি সপ্তাহের প্রথম দিন শুক্রবার উপজেলার প্রতিটি মসজিদে জুম্মার নামাজের বয়ানে ইসলামের দৃষ্টিতে সুস্বাস্থ্য ও পুষ্টি নিয়ে আলোচনা এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি বিষয়ক প্রচারণা করা হবে।

শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান করা, স্বাস্থ্য কেন্দ্রে আসা ৫ বছরের কম বয়সী সকল শিশুদের আইএমসিআই নিউট্রিশন কর্ণারে উচ্চতা, ওজন, মুয়াক পরিমাপ এবং জিএমপি পুরণ এবং গর্ভবতী মহিলাদের এএনসি কর্ণারে পুষ্টি বিষয়ক বিশেষ কাউন্সেলিং করা হবে।

রোববার মুক্তিযোদ্ধা ও বয়স্ক (ষাটোর্ধ) ব্যক্তিদের হেলথ চেকআপ, ব্লাড প্রেসার ও ব্লাড গ্লুকোজের মাত্রা নির্ণয়, সোমবার উপজেলার প্রতিটি কমিউনিটি ক্লিনিকে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ এবং সংশ্লিষ্ট সেবা প্রদান, জিএমপি কার্ড পুরন করা হবে। 

মঙ্গলবার উপজেলার তিনটি এতিমখানা ফুলসারা হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা, বর্ণি-শাহাপুর ইসলামীয়া এতিমখানা এবং মাধবপুর মুসলিম এতিমখানায় পুষ্টিকর ইফতার বিতরণ করা হবে। 

বুধবার মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক দুঃস্থদের মাঝে পুষ্টিবিষয়ক পরামর্শ প্রদান ও পুষ্টিকর খাবার বিতরণ করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফুল ইসলাম প্রমুখ।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর