শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন কাতারের আমির যশোরে লাগাতার গরমে চরম দুর্ভোগে জনজীবন ৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান
৩০৯

ছাগল পালন করে স্বাবলম্বী গৃহবধূ সুমী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২১  

এক বছর আগের কথা। ফরিদপুর উপজেলার হামিরদী ইউনিয়নের হামিরদী গ্রামের অভাবের সংসারে গৃহবধূ সুমী বেগম। হত দরিদ্র পরিবারের বধূ হিসাবে পারিবারিক দীনতা মোকাবেলা করতে হচ্ছে তাকে দীর্ঘ দিন। স্বামী লালন শেখ পেশায় ভ্যানচালক। 


স্বামীর আয়ে এক ছেলে, এক মেয়ে নিয়ে সংসারে যখন অন্ধকার দেখছিলেন, বাড়ির খরচের টাকা থেকে খুব ই অল্প পরিমান করে জমিয়ে তা দিয়ে একটি ছাগল কেনেন  সুমী বেগম। এক ছাগল দিয়েই দিন বদলের পালা শুরু। একটি ছাগল থেকে এখন তার বাড়িতে  ৯টি ছাগল, ১০টি মুরগী, ৮টি হাঁস রয়েছে। সংসারে স্বচ্ছলতা ফিরেছে। গত ৬ মাসে হাঁস, মুরগী ও ছাগল পালন করে বেশ কিছু টাকা আয়ও করেছেন। সংসারের দীনতা অনেকটাই ঘুচে গিয়েছে। 

সুমী বেগম জানান, গত ৬ মাসে দুটি ছাগল বিক্রি করে ১৩ হাজার টাকা, মুরগী বিক্রি করে ৩ হাজার ৬শত টাকা, তিনটি রাজ হাঁস বিক্রি করে আড়াই হাজার টাকা, মুরগীর ডিম বিক্রি করে ৩ হাজার টাকা আয় করেছেন। 
 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর