শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
২৭৫

জাতিসংঘের অ্যাওয়ার্ড পেল ভূমি মন্ত্রণালয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫ জুন ২০২০  

মর্যাদাপূর্ণ ‘ইউনাইটেড নেশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছে দেশের ভূমি মন্ত্রণালয়। ‘ই-মিউটেশন’ উদ্যোগ বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে স্বচ্ছ ও জবাবদিহি পাবলিক (সরকারি) প্রতিষ্ঠানের উন্নয়ন ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড দেয়া হয়।

শুক্রবার (৫ জুন) জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়ক বিভাগের আন্ডার সেক্রেটারি জেনারেল ল্যু জেনমিন এক চিঠিতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমাকে পুরস্কারের বিষয়টি জানায়। পরে ওই চিঠির বরাত দিয়ে আনুষ্ঠানিকভাবে ভূমি মন্ত্রণালয়কে বিষয়টি জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। 

বাংলাদেশের স্থায়ী প্রতিনিধিকে লেখা চিঠিতে উল্লেখ করা হয়, জনস্বার্থে সেবার অসামান্য অর্জনে (ভূমি) মন্ত্রণালয়টি শ্রেষ্ঠত্বের পরিচয় দিয়েছে এবং আমি বিশ্বাস করি, ভূমি মন্ত্রণালয়ের এই উদ্যোগ আপনার দেশে জনপ্রশাসনের উন্নয়নে তাৎপর্যপূর্ণ অবদান রেখেছে। প্রকৃতপক্ষে, এই কাজ (ই-নামজারি) জনসেবায় ব্রতী হতে অন্যদের জন্য অনুপ্রেরণা এবং উৎসাহ  হিসেবে কাজ করবে। 

স্থানীয়, জাতীয় ও বৈশ্বিক সম্প্রদায়ের জন্য সেবার গুণগত মান ও উৎকর্ষ উদযাপনের উদ্দেশ্যে জাতিসংঘ সাধারণ পরিষদ রেজ্যুলেশন নম্বর ৫৭/২৭৭-এর মাধ্যমে ২৩ জুনকে ‘জাতিসংঘ পাবলিক সার্ভিস দিবস’ হিসেবে ঘোষণা করে। প্রতিবছর ২৩ জুন যথাযোগ্য আনুষ্ঠানিকতার সঙ্গে জাতিসংঘ দিবসটি উদযাপন করে। এ সময় বিশ্বজুড়ে পাবলিক (সরকারি) খাতের সর্বোত্তম উদ্ভাবনী উদ্যোগগুলোকে পুরস্কারের মাধ্যমে স্বীকৃতি দেয়া হয়।

করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে জাতিসংঘ এ বছর পাবলিক সার্ভিস পুরস্কার বিতরণ অনুষ্ঠান স্থগিত করেছে। জাতিসংঘ সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে বিভিন্নমুখী প্রচার কার্যক্রমের মাধ্যমে এই পুরস্কার বিজয়ের বিষয়টি তুলে ধরার পরিকল্পনা নিয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর